• পরীক্ষামূলক সম্প্রচার
  • রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

বাগাদী ইউনিয়নে ইসলামিক সাংস্কৃতিক অনুষ্ঠান

ইসলামকে মনেপ্রাণে অনুসরণ ও চর্চা করতে হবে :আলহাজ্ব মোঃ রেদওয়ান খান বোরহান

প্রকাশ:  ০৬ নভেম্বর ২০২২, ১৩:৪০
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট


চাঁদপুর সদর উপজেলার ৮নং বাগাদী ইউনিয়নের ৫নং ওয়ার্ডস্থ মকিমপুর ঐতিহ্যবাহী খান বাড়ি মসজিদ কমপ্লেক্স ভবন উদ্বোধন ও পবিত্র ঈদে মিলাদুন্নবী (সঃ) উপলক্ষে অষ্টম বার্ষিক ইসলামিক সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।
গত ৪ নভেম্বর শুক্রবার সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় আওয়ামী মৎস্যজীবী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক, জেলা আওয়ামী মৎস্যজীবী লীগের সভাপতি ও চাঁদপুর-৩ (সদর-হাইমচর) আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী আলহাজ্ব মোঃ রেদওয়ান খান বোরহান।
তিনি তার বক্তব্যে বলেন, গোটা বিশ্বে শান্তির ধর্ম হচ্ছে ইসলাম। ইসলামকে মনেপ্রাণে অনুসরণ ও চর্চা করতে হবে। ইসলামের মৌলিক ভিত্তি হলো মহাগ্রন্থ পবিত্র আল কোরআন। এই কোরআনকে যারা বুকে ধারণ করে ও বিশ^াস করে লানন করে এবং চর্চা করে তারাই পরিপূর্ণ জীবনযাপন করতে পারে। 
সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন ইসলামপুর গাছতলা দরবার শরীফের পীরে তরিকত আল্লামা খাজা আরিফুর রহমান তাহেরি। 
সাংস্কৃতিক অনুষ্ঠানে বাগাদী ইউপি চেয়ারম্যান মোঃ বেলায়েত হোসেন বিল্লাল গাজীর সভাপতিত্বে প্রধান মেহমান হিসেবে বক্তব্য রাখেন বসুন্ধরা গ্রুপের উপদেষ্টা আলহাজ্ব খাজা আহমেদুর রহমান।
সাংস্কৃতিক অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন চাঁদপুরের শিল্পচূড়া সাংস্কৃতিক সংগঠনের সভাপতি ও সাহিত্যিক লেখক মাহবুবুর রহমান সেলিম, নিজ গাছতলা দরবার শরীফের পীর হাফেজ খাজা ফরিদ আহমেদ, গাছতলা দরবার শরীফের সাহেবজাদা মাওঃ খাজা জোবায়ের প্রমুখ।
সাংস্কৃতিক অনুষ্ঠানে সার্বিক তত্ত্বাবধানে ছিলেন ফ্রেন্ডস ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা মোঃ মেহেদী হাছান খান, মোঃ হুমায়ুন খাান ও মোঃ ফজলে রাব্বি খান।
এছাড়াও আলহাজ্ব মোঃ রেদওয়ান খান বোরহান জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব নাসির উদ্দিন আহমেদ ও সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারীর সাথে সৌজন্যে সাক্ষাৎ ও কুশল বিনিময় করেন।