• পরীক্ষামূলক সম্প্রচার
  • বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

জমির ভূমিদাতা সাংবাদিক সোহেল রুশদীর উদ্যোগে

শাহতলী রেলওয়ে স্টেশনে গণকবরস্থানের উদ্বোধন

প্রকাশ:  ০২ নভেম্বর ২০২২, ১১:০৪
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট


 চাঁদপুর সদর উপজেলার ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের শাহতলী রেলওয়ে স্টেশন গণকবরস্থানের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। ৩১ অক্টোবর সোমবার সকাল ১০টায় শাহতলী রেলওয়ে স্টেশন সংলগ্ন গণকবরস্থানের আনুষ্ঠানিক উদ্বোধন করেন কবরস্থানের ভূমিদাতা ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক এবং শাহতলী জিলানী চিশতী কলেজ গভর্নিং বডির চেয়ারম্যান সোহেল রুশদী।
উদ্বোধনের পূর্বে ২৯নং উত্তর শাহতলী যোবাইদা বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ দিদার হোসেন মিজি ও ৪নং শাহমাহমুদপুর ইউনিয়ন আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মোঃ মনির চৌধুরীর যৌথ পরিচালনায় সংক্ষিপ্ত বক্তব্য রাখেন চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।
তিনি বলেন, এই গণকবরে যাদের কবর দেয়া হয়েছে তাদের তালিকা করে নেমপ্লেট করবো। যাদের ভূমি নেই তাদের এখানে কবর দেয়া হবে। কবরটাকে আরও বড় করা হবে। পেছনে পাইলিং করা হবে যাতে ভেঙ্গে না যায়। যারা এ কবরস্থানটা করার উদ্যোগ গ্রহণ করেছে তারা আসলে ভালো কাজ করছে। তিনি বলেন, এখানে যাদের দাফন করা হবে তাদের দাফন-কাফনের সকল খরচ আমি নিজে বহন করবো।
এ সময় উপস্থিত ছিলেন শাহতলী জিলানী চিশতী কলেজের অধ্যক্ষ মোঃ হারুন-অর রশিদ, উত্তর শাহতলী জোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নয়ন চন্দ্র দাস, ৪নং শাহমাহমুদ ইউনিয়ন আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মোঃ সফিক ক্বারী, বীর মুক্তিযোদ্ধা হারুনুর রশিদ (অবঃ), উত্তর শাহতলী যোবাইদা বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ দিদার হোসেন মিজি, ৪নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মোঃ সোহেল ক্বারী, ইউনিয়ন যুবদলের যুগ্ম আহ্বায়ক মোঃ মজিব ক্বারী, ৩০নং মধ্য শাহতলী কাদেরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ নজরুল ইসলাম মিজি, উত্তর শাহতলী জোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মাওলানা আব্দুল মান্নান, জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ রবিউল আউয়াল খান, ৪নং ওয়ার্ড বিএনপির সভাপতি মোঃ জাহাঙ্গীর খান, বালু ব্যবসায়ী মোঃ জাহাঙ্গীর মিজি, স্টেশনের দোকানদার মোঃ স্বপন মিজি, জুলহাস গাজী, বিকাশের এজেন্ট ব্যবসায়ী মোঃ জাহিদুল ইসলাম রনি, স্থানীয় তাহের মিজি, দোকানদার জহির গাজীসহ অন্যরা। উদ্বোধন শেষে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন উত্তর শাহতলী জোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়ের কম্পিউটার অপারেটর মাওলানা মামুন হোসাইন।

সর্বাধিক পঠিত