• পরীক্ষামূলক সম্প্রচার
  • বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

জিলানী চিশতী কলেজে এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান

শিক্ষার্থীদের মানবিক গুণাবলির অধিকারী হতে হবে : চাঁদপুরের এডিসি (শিক্ষা ও আইসিটি) বশির আহমেদ

প্রকাশ:  ০১ নভেম্বর ২০২২, ১২:২৪
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

চাঁদপুর সদর উপজেলার ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের শাহতলী জিলানী চিশতী কলেজের ২০২২ সালের এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় ও ২০২১ সালের এইচএসসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা, মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়েছে। 
গতকাল ৩১ অক্টোবর (সোমবার) সকাল ১১টায় কলেজ মিলনায়তনে কলেজ গভর্নিং বডির চেয়ারম্যান ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুরের  অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) বশির আহমেদ। 
তিনি বলেন, পরীক্ষার্থীদের বিদায় হলো দারুণ সম্ভাবনার হাতছানি। আজকের বিদায় দারুণ সম্ভাবনার ও আনন্দের। আমরা আজ শুধু এ+-এর পেছনে দৌড়াচ্ছি, আর মানবিক গুণাবলি হারিয়ে ফেলছি। শিক্ষার্থীদের মানবিক গুণাবলির অধিকারী হতে হবে। আমরা মানবিক মূল্যবোধ সম্পন্ন আদর্শ ও নৈতিকতাবোধের শিক্ষা অর্জন করব-এটা হোক শপথ। আজকের বদলে যাওয়া পৃথিবীতে আমরা কোন্ ধরনের শিক্ষা অর্জন করব সে সিদ্ধান্ত নেওয়ার এখনই সময়। তোমাদের সফলতাই আমাদের কাম্য। আমি ধন্যবাদ জানাই কলেজের চেয়ারম্যান সাংবাদিক সোহেল রুশদীকে। তিনি আমাকে এত সুন্দর একটা অনুষ্ঠানে আমন্ত্রণ জানিয়েছেন। 
কলেজ গভর্নিং বডির সদস্য ও ২৯নং উত্তর শাহতলী যোবাইদা বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আবুল কালাম আজাদের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর জেলা শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) মুহাম্মদ জাহাঙ্গীর আলম। 
অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন জিলানী চিশতী কলেজের অধ্যক্ষ মোঃ হারুন-অর রশিদ। 
অনুষ্ঠানে অন্যান্য অতিথির মধ্যে বক্তব্য রাখেন ৪নং শাহমাহমুদপুর ইউনিয়ন পরিষদের সচিব ও বাংলাদেশ ইউনিয়ন সচিব সমিতি চাঁদপুর জেলা শাখার সেক্রেটারী এমএ ক্দ্দুুস রোকন, উত্তর শাহতলী জোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নয়ন চন্দ্র দাস, হামানকর্দ্দি পল্লীমঙ্গল উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আনোয়ার হোসেন। 
অনুষ্ঠানে শিক্ষকদের মধ্যে বক্তব্য রাখেন জিলানী চিশতী কলেজের সহকারী অধ্যাপক মোঃ গোলাম সারওয়ার, সহকারী অধ্যাপক মোঃ কামরুল হাসান, প্রভাষক ফারজানা আক্তার, প্রভাষক মোঃ জিয়াউর রহমান, প্রভাষক হানিফ মিয়া, প্রভাষক মোঃ জহিরুল ইসলাম খান মুরাদ, প্রভাষক মোঃ মানিক মিয়া। শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী রিমি আক্তার, ইসরাত জাহান, ব্যবসায় শিক্ষা বিভাগের শিক্ষার্থী রায়হান খান, মানবিক বিভাগের শিক্ষার্থী ইয়াছিন মিয়া ও মিথিলা আক্তার।
অনুষ্ঠানের শুরুতে ২০২১ সালের এইচএসসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী মোঃ নাঈম আহমেদ, মোঃ হারুন অর রশিদ, উর্মি জাহান তৃষা, হোমায়রা আক্তার নিহা, ব্যবসায় শিক্ষা বিভাগের শিক্ষার্থী অমিয় আক্তার, ইসরাত জাহান, মানবিক বিভাগের শিক্ষার্থী মাহমুদা আক্তার, হোসনেয়ারা আক্তারকে সংবর্ধনা ক্রেস্ট প্রদান করেন প্রধান অতিথিসহ অন্য অতিথিবৃন্দ। 
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কলেজের সহকারী অধ্যাপক আলেয়া চৌধুরী, সহকারী অধ্যাপক সাহেরা আক্তার, সহকারী অধ্যাপক শামিমা আক্তার, প্রভাষক মাওলানা ছোহাইল আহমাদ চিশতী, প্রভাষক মিসেস নুরুন্নাহার বেগম মুক্তা, প্রভাষক মোঃ হাবিবুর রহমান, প্রভাষক মোঃ শাহাদাত হোসেন, প্রভাষক মোঃ মাহবুবুর রহমান, চাঁদপুর সদর উপজেলা উপ-সহকারী প্রকৌশলী আহাম্মদ হোসেন, জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মোঃ শাহাদাৎ হোসেন, হামানকর্দ্দি পল্লীমঙ্গল উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মোঃ লোকমান হোসেন, ২৯নং উত্তর শাহতলী যোবাইদা বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক ও কলেজ গভর্নিং বডির অভিভাবক সদস্য মোঃ দিদার হোসেন মিজি, জিলানী চিশতী কলেজের সহকারী শিক্ষক নাছরীন আক্তার, সহকারী শিক্ষক হালিমা আক্তার, অফিস ইনচার্জ মোঃ রানা সরকার ও হিসাব সহকারী মোঃ মেহেদী হাসান। 
অনুষ্ঠান শেষে দোয়া ও মিলাদের আয়োজন করা হয়। দোয়া ও মিলাদ পরিচালনা করেন জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মাওলানা শহিদুল ইসলাম। 

 

সর্বাধিক পঠিত