• পরীক্ষামূলক সম্প্রচার
  • শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

চাঁদপুর পৌরসভার যুগান্তকারী পদক্ষেপ

ডিজিটাল হোল্ডিং নাম্বার প্লেট বিতরণ কার্যক্রমের শুভ উদ্বোধন

প্রকাশ:  ০১ নভেম্বর ২০২২, ১২:০৪
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

 আধুনিক ও প্রযুক্তির যুগের সাথে তাল মিলিয়ে প্রাচীন চাঁদপুর পৌরসভায় এবার চালু করা হয়েছে ‘ডিজিটাল হোল্ডিং নাম্বার প্লেট’। গতকাল ৩১ অক্টোবর সোমবার বিকেলে পৌরসভার সম্মেলন কক্ষে আনুষ্ঠানিকভাবে পৌর এলাকার ডিজিটাল হোল্ডিং নাম্বার প্লেট বিতরণ কার্যক্রমের শুভ উদ্বোধন করা হয়েছে। এই নাম্বার প্লেটের নির্দিষ্ট স্থানে স্ক্যানিং করলে গ্রাহকের সব তথ্য চোখের সামনে চলে আসবে। 
পৌর মেয়র মোঃ জিল্লুর রহমান জুয়েল পৌরসভার ১২নং ওয়ার্ডের বাসিন্দাদের মাঝে ডিজিটাল হোল্ডিং নাম্বার প্লেট তুলে দিয়ে এ কার্যক্রমের উদ্বোধন করেন।
এ সময় উপস্থিত ছিলেন পৌর প্যানেল মেয়র মোহাম্মদ আলী মাঝি, ফরিদা ইলিয়াস, পৌর নির্বাহী কর্মকর্তা আবুল কালাম ভূঁইয়া, হিসাব রক্ষণ কর্মকর্তা সৈয়দ মোঃ মশিউর রহমান, প্রশাসনিক কর্মকর্তা মফিজুর রহমান, কর নির্ধারক মোঃ আসাদুজ্জামান শাহরিয়া, ১২নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ হাবিবুর রহমানসহ কাউন্সিলরবৃন্দ।
চাঁদপুর পৌরসভার কর নির্ধারণ কর্মকর্তা মোঃ আসাদুজ্জামান শাহরিয়া এ বিষয়ে জানান, বাড়ি বাড়ি হোল্ডিং নাম্বার প্লেট বসানোর কাজ চলছে। পৌরসভায় প্রায় ২৬ হাজার ৫০০ হোল্ডিং গ্রাহক রয়েছে। মেয়র মহোদয়ের বিশেষ উদ্যোগে আমরা হোল্ডিং নাম্বারকে ডিজিটাল করেছি। প্রতিটি হোল্ডিং গ্রাহককে তার বাসা বাড়ির প্রতিষ্ঠান বা স্থাপনায় ডিজিটাল হোল্ডিং নাম্বার প্লেট বসিয়ে দিচ্ছি। এতে বাড়ির হোল্ডিং নাম্বার, ওয়ার্ড ও পাড়া/মহল্লার নাম, হোল্ডিং গ্রাহকের নামসহ অন্যান্য তথ্যাদি প্লেটে থাকা নির্দিষ্ট স্থানটি স্ক্যানিং করলে চোখের সামনে চলে আসবে। 
তিনি বলেন, আজকে ১২নং ওয়ার্ড থেকে পৌরসভার ডিজিটাল হোল্ডিং নাম্বার প্লেট বিতরণ শুরু করেছি। পর্যায়ক্রমে পৌর এলাকার ১৫টি ওয়ার্ডে এ কার্যক্রম চলবে এবং  এটি একটি চলমান প্রক্রিয়া।

সর্বাধিক পঠিত