• পরীক্ষামূলক সম্প্রচার
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

কচুয়ায় মাছের পোনা অবমুক্ত, র‌্যালি ও আলোচনা সভা

প্রকাশ:  ২৬ জুলাই ২০২২, ১৪:০৮
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

‘নিরাপদ মাছে ভরবো দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’ প্রতিপাদ্যকে সামনে রেখে জাতীয় মৎস্য সপ্তাহ-২০২২ উদ্যাপন উপলক্ষে কচুয়ায় মাছের পোনা অবমুক্ত, বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে গত রোববার সকালে কচুয়া উপজেলা পরিষদ পুকুরে মাছের পোনা অবমুক্ত করেন সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি। পরে জাতীয় মৎস্য সপ্তাহ উদ্যাপন উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিটি উপজেলা পরিষদ হল রুমে আলোচনা সভায় মিলিত হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ও সহকারী কমিশনার (ভূমি) মোঃ ইবনে আল জায়েদ হোসেনের সভাপতিত্বে ও সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মাসুদুল হাসানের সঞ্চালনায় সভায় উপস্থিত ছিলেন জানিপপ-এর চেয়ারম্যান প্রফেসর ড. নাজমুল আহসান কলিমউল্লাহ, কচুয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ শাহজাহান শিশির, ভাইস চেয়ারম্যান সুলতানা খানম, সাবেক ভাইস চেয়ারম্যান অ্যাডঃ হেলাল উদ্দীন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আইয়ুব আলী পাটওয়ারী, সহ-সভাপতি কামরুন্নাহার ভূঁইয়া, হুমায়ুন কবির, ত্রাণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদক তৌহিদুল ইসলাম খোকা, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক শাহজালাল প্রধান জালাল, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মোফাচ্ছেল খান, ছাত্রলীগের সিনিয়র যুগ্ম আহ্বায়ক সোহাগ উদ্দীনসহ বিভিন্ন দপ্তরের প্রধান এবং আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।
একই দিনে ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি প্রধান অতিথি হিসেবে গোহট দক্ষিণ ইউনিয়ন ভূমি অফিসের নবনির্মিত ভবনের শুভ উদ্বোধন, রহিমানগর বিএবি উচ্চ বিদ্যালয়ের নব-নির্মিত একাডেমিক ভবনের শুভ উদ্বোধন, শেখ মুজিবুর রহমান ডিগ্রি কলেজের শেখ রাসেল ডিজিটাল কম্পিউটার ল্যাবের শুভ উদ্বোধন ও ডুমুরিয়া-পরানপুর সড়কের উন্নয়ন কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।
বিকেলে ডুমুরিয়া শেখ রাসেল স্মৃতি সংসদের স্থায়ী কার্যালয় উদ্বোধন ও উপজেলা যুব লীগের বৃক্ষরোপণ কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে যোগদান এবং কচুয়া উপজেলা বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগদান করেছেন।