• পরীক্ষামূলক সম্প্রচার
  • বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

মেঘনার চরে প্রস্তাবিত প্রকল্পের অগ্রগতি নিয়ে শিক্ষামন্ত্রীর সাথে সাক্ষাৎ

জমির স্থায়ী বন্দোবস্ত না হওয়ায় পর্যটনের কাজ বন্ধ হয়ে আছে ॥ চাঁদপুর শহরে হচ্ছে ফ্যামিলি পার্ক

প্রকাশ:  ২৮ এপ্রিল ২০২২, ১০:৫৬
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

 চাঁদপুরের মেঘনার চরে প্রস্তাবিত পর্যটন প্রকল্পের অগ্রগতি নিয়ে গত ২৪ এপ্রিল চাঁদপুর-৩ আসনের সংসদ সদস্য শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনির সাথে সাক্ষাৎ করেছেন জাপানের বিনিয়োগকারী প্রতিষ্ঠানের প্রধান মি: কেই কিতামুরা ও উক্ত পর্যটন কেন্দ্রের প্রতিনিধিদল।
মিঃ কিতামুরা প্রকল্পের সার্বিক পরিস্থিতি ও অগ্রগতি সম্পর্কে শিক্ষামন্ত্রীকে অবহিত করেন। ডাঃ দীপু মনি প্রথমেই কিতামুরাকে ধন্যবাদ দেন চাঁদপুরকে বিনিয়োগের জন্যে নির্বাচিত করায় এবং তিনি অত্যন্ত উচ্ছ্বাস প্রকাশ করেন। তিনি বলেন, আমি এ প্রকল্প নিয়ে অত্যন্ত আশাবাদী এবং খুব তাড়াতাড়ি এ প্রকল্পের কাজ শুরু হোক এই প্রত্যাশা করি। প্রকল্পের কাজের অগ্রগতির জন্যে যেকোনো ধরনের সহযোগিতার ব্যাপারে তিনি দৃঢ়ভাবে আশ্বস্ত করেন। এ প্রকল্পের অগ্রগতি একটু ধীরগতির কারণ তিনি জানতে চান।
প্রকল্পের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী সাগর মাহমুদ বলেন, পর্যটন কেন্দ্রটি বাস্তবায়ন করার জন্যে আমরা সরকারের কাছে ৬০০ একর জায়গা চেয়েছি। আমরা যেই জমিগুলো চেয়েছি উক্ত জমিগুলোতে এখনো পর্যন্ত কোনো ভূমি জরিপ হয়নি। ফলে প্রথমেই এই জমিগুলোর দিয়ারা জরিপ সম্পন্ন করতে হবে। জরিপ কার্য সম্পাদনের পর স্থায়ী বন্দোবস্তের ব্যবস্থা নেয়া যাবে। দিয়ারা জরিপ প্রক্রিয়া যত তাড়াতাড়ি হবে তত তাড়াতাড়ি প্রকল্পের কাজের অগ্রগতি হবে বলে তিনি মনে করেন। তিনি আরও বলেন, জমির কোনো স্থায়ী বন্দোবস্ত না হওয়ার কারণে বাংলাদেশ নদী গবেষণা কেন্দ্র তাদের কার্যক্রম শুরু করতে পারছে না। ডাঃ দীপু মনি অতি শীঘ্রই দিয়ারা জরিপ সম্পন্ন করার ব্যাপারে ব্যবস্থা নিবেন বলে আশ্বস্ত করেন কিতামুরাকে।
প্রকল্পের প্রধান নির্বাহী সাগর মাহমুদ বলেন, আমরা ইতিমধ্যে চাঁদপুর পৌরসভার কিছু জায়গার উপরে ফ্যামিলি পার্ক করার জন্যে সকল প্রক্রিয়া সম্পন্ন করেছি। পৌরসভার মেয়র অ্যাডঃ জিল্লুর রহমান জুয়েল এ ব্যাপারে সর্বাত্মক সহযোগিতা করছেন। ডাঃ দীপু মনি বলেন, চাঁদপুরের যে কোনো উন্নয়নে আমার সহযোগিতা অব্যাহত থাকবে।
এ সময় উপস্থিত ছিলেন প্রকল্পের পরিচালক মোঃ মুনসুর আলম মুন্না এবং মোঃ মাইনুল হাসান দুলন।

সর্বাধিক পঠিত