• পরীক্ষামূলক সম্প্রচার
  • বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

অধ্যক্ষ মাওঃ নেছার আহমাদ সড়ক দুর্ঘটনায় আহত ॥ দোয়া কামনা

প্রকাশ:  ৩০ মার্চ ২০২২, ১১:১৫
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

চাঁদপুর সদর উপজেলার ঐতিহ্যবাহী দ্বীনি প্রতিষ্ঠান মান্দারী ফাজিল (ডিগ্রি) মাদ্রাসার স্বনামধন্য অধ্যক্ষ আলহাজ্ব মাওঃ নেছার আহমাদ সড়ক দুর্ঘটনায় মারাত্মক আহত হয়ে হাসপাতালে কাতরাচ্ছেন। এছাড়াও তার ব্যক্তিগত গাড়ির চালক ও খাদেম গুরুতর আহত হয়ে হাসপাতালে রয়েছেন। গাড়িও দুমড়ে-মুছড়ে গেছে। বর্তমানে তিনি ঢাকার একটি হাসপাতালে ভর্তি রয়েছেন। ঘটনাটি ঘটে গত ২৫মার্চ শুক্রবার রাত সাড়ে ১১টায় চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক মহাসড়কের কুমারডুগী মাজার গেইট এলাকায়।
অধ্যক্ষ মাওঃ নেছার আহমাদ মতলবের একটি মাহফিল শেষে রামপুর আদর্শ আলিম মাদ্রাসার মাহফিলে যোগদানের উদ্দেশ্যে যাওয়ার পথে চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক মহাসড়কের কুমারডুগী মাজার গেইট এলাকায় একজন মানসিক ভারসাম্যহীন নারী তাঁর প্রাইভেট গাড়ির সামনে দিয়ে পারাপার হওয়ার সময় চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলায় পাশের একটি মেহগনি গাছের সাথে সজোরে ধাক্কা খায়। এ সময় স্থানীয়রা আহতদের উদ্ধার করে চাঁদপুর জেনারেল হাসপাতালে ভর্তি করালে প্রাথমিক চিকিৎসা শেষে কর্মরত চিকিৎসক রাত ৩টায় কুমিল্লা হাসপাতালে রেফার করেন। দুর্ঘটনায় আরো গুরুতর আহত হুজুরের ব্যক্তিগত সহকারী হারুন ও গাড়ি চালক রফিকও সেখানে ভর্তি আছেন। পরে গত ২৬ মার্চ শনিবার সন্ধ্যায় হুজুরের অবস্থার অবনতি দেখে ডাক্তারগণ তাকে রেফার করলে আত্মীয়-স্বজন ঢাকার শ্যামলী ট্রমা সেন্টার হাসপাতালের ৪র্থ তলায় ১২নং কেবিনে ভর্তি করান। শেষ খবর পাওয়া পর্যন্ত তিনি গুরুতর অবস্থায় রয়েছেন। মাদ্রাসার প্রভাষক তারিকুল ইসলাম জানিয়েছেন, হুজুরের কব্জি, ঘাড়, বুকসহ বিভিন্ন অংশে ভাঙ্গনের চিহ্ন পাওয়া গেছে। তাঁর শারীরিক অবস্থার আরো অবনতি হয়েছে।
এদিকে মাওলানা নেছার আহমাদের সুস্থতার জন্য মান্দারী ফাজিল মাদ্রাসা, মান্দারী জামে মসজিদসহ বিভিন্ন প্রতিষ্ঠান গত ২৭মার্চ রোববার বিশেষ দোয়ার আয়োজন করা হয়। জনপ্রিয় শিক্ষক ও ওয়ায়েজিন এই অধ্যক্ষের সুস্থতা ও নেক হায়াতের জন্য সকলের নিকট দোয়া কামনা করেছেন মাদ্রাসার প্রতিষ্ঠাতা দাতা সদস্য ও প্রাক্তন শিক্ষক মোঃ আওলাদ হোসেন মোল্লা।