• পরীক্ষামূলক সম্প্রচার
  • বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

নিউ নেশন একাডেমির বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত

শিশুরা শুধু বাবা-মায়ের ভবিষ্যৎ নয় তারা রাষ্ট্রেরও ভবিষ্যৎ :মেয়র জিল্লুর রহমান জুয়েল

প্রকাশ:  ৩০ মার্চ ২০২২, ১১:১২
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

 চাঁদপুরের আদর্শবাহী শিশু শিক্ষাপীঠ নিউ নেশন একাডেমির বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা একাডেমির নিজস্ব মাঠে অনুষ্ঠিত হয়েছে। গত ২৭ মার্চ রোববার সকালে শিক্ষার্থী, অভিভাবক, আমন্ত্রিত অতিথিসহ গণ্যমান্য ব্যক্তিবর্গের ব্যাপক উপস্থিতিতে ক্রীড়ানুষ্ঠানের উদ্বোধন করেন চাঁদপুর পৌরসভার মেয়র জিল্লুর রহমান জুয়েল। তিনি তাঁর বক্তব্যে বলেন, শিশুরা শুধু বাবা-মায়ের ভবিষ্যৎ নয়, তারা রাষ্ট্রেরও ভবিষ্যৎ। আজকের শিশুরাই আগামী দিনে রাষ্ট্রনায়ক হবে, হবে দেশের কর্ণধার। তাই যোগ্য নাগরিক হিসেবে তাদেরকে গড়ে তোলা যেমন বাবা-মায়ের কর্তব্য, তেমনি তাদের সুন্দর ভবিষ্যৎ নির্ধারণের কথা চিন্তা করে তাদের গতিবিধির ওপর নজর রাখাতে সমাজেরও দায়িত্ব রয়েছে। আমাদের সন্তান অনেক কিছুই না বুঝে করে ফেলে, তাদেরকে আমরা যদি সময়মত সংশোধন করতে না পারি, তাহলে বাবা মায়ের যেমন ক্ষতি হবে, তেমনি আমাদের সমাজেরও ক্ষতি হবে। এজন্যে পিতামাতাকে অগ্রণী ভূমিকা পালন করতে হবে। তাদেরকে উচ্চ শিক্ষা গ্রহণের পাশাপাশি আদর্শ মানুষ হিসেবে গড়ে তুলতে হবে, তাকে দেশপ্রেমে উদ্বুদ্ধ করতে হবে। এদেশটা আমার আপনার সকলের। তাই দেশের মঙ্গল চিন্তা করতে হবে। দেশের ক্ষতি হয় এমন কাজ থেকে আমাদের সকলকে বিরত থাকতে হবে। মনে রাখতে হবে, ৩০ লক্ষ শহীদ আর ২ লক্ষ মা-বোনের ইজ্জতের বিনিময়ে আমারা এ দেশ পেয়েছি। পেয়েছি স্বাধীন সার্বভৌম বাংলাদেশ। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অপরিসীম আত্মত্যাগ, আর সুমহান নেতৃত্বে এদেশ স্বাধীন হয়েছে। তিনি চেয়েছিলেন সুখী-সমৃদ্ধ বাংলাদেশ গড়তে। তাই জাতির পিতার স্বপ্ন পূরণে নিজেদেরকে শিক্ষিত জাতি হিসেবে গড়ে তুলতে হবে। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা শিক্ষাকে সর্বক্ষেত্রে প্রাধান্য দিচ্ছেন। বছরের প্রথম দিনেই বিনামূল্যে পাঠ্য পুস্তক পৌঁছিয়ে দিচ্ছেন শিক্ষার্থীদের হাতে হাতে। বিদ্যালয়ের অবকাঠামো উন্নয়নে শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি নিরলসভাবে কাজ করছেন। চাঁদপুরে তার প্রচেষ্টায় বহু শিক্ষা প্রতিষ্ঠানে নির্মিত হয়েছে বহুতল ভবন। এই যে উন্নয়নের ধারাবাহিকতা তা কিন্তু আমাদেরকে ধরে রাখতে হবে। যদি তা পারি, তাহলেই আমরা আমাদের সন্তানদের জন্য নিরাপদ বাসস্থান বিনির্মাণে সফল হবো।
বিদ্যালয়ের শিশু শিক্ষার্থীরা মেয়রের সম্মানে মনোজ্ঞ নৃত্য পরিবেশনসহ কুচকাওয়াজ প্রদর্শন করে। এ সময় মেয়র শিশুদেরকে জড়িয়ে ধরে তার ভালোবাসা প্রকাশ করেন।
নিউ নেশনের প্রতিষ্ঠাতা পরিচালক বিশিষ্ট আয়ুর্বেদিক চিকিৎসক শেখ মোঃ হারুনুর রশিদের সভাপতিত্বে ও নিউনেশনের সহকারী প্রধান শিক্ষক ফারহানা আক্তারের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা পরিষদ সদস্য মুকবুল হোসেন মিয়াজী ও ৪নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শিক্ষানুরাগী রেজাউল করিম বিপ্লব। আমন্ত্রিত অতিথিদের মাঝে উপস্থিত ছিলেন বিশিষ্ট শিক্ষানুরাগী আমিনুল ইসলাম খোকন, সাঈদ আনোয়ার, জাহিদ হোসেন বকুল, আঃ মমিন গাজী, আঃ কাদির মাল, এহসানুল হক পিঠলু, মাঈনুল ইসলাম চৌধুরী প্রমুখ।
চাঁদপুর শহরের পুরাণবাজারে পূর্ব শ্রীরামদীর অভিজাত এলাকার মমিনবাগে স্থাপিত নিউনেশন একাডেমিটি প্রতিষ্ঠালগ্ন থেকেই সুন্দর পরিবেশে তার শিক্ষা কার্যক্রম পরিচালনা করে আসছে। প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা পরিচালক শেখ মোঃ হারুনুর রশিদ বলেন, আমরা শিশুদেরকে শ্রেণী কক্ষেই তার দৈনন্দিন পড়া সম্পন্ন করার ব্যবস্থা রেখেছি। এই প্রতিষ্ঠানটি উচ্চ শিক্ষার প্রাক প্রস্তুতি ক্ষেত্র হিসেবে চির জাগরুক থাকবে।