• পরীক্ষামূলক সম্প্রচার
  • বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

বিএনপি নেতা সফিক দেওয়ানের বাড়িতে হামলা

প্রকাশ:  ৩০ মার্চ ২০২২, ১১:০৬
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

 চাঁদপুরে বিএনপি নেতা দেওয়ান সফিকুজ্জামানের বাড়িতে হামলা ও ভাংচুরের ঘটনা ঘটেছে। ২৯ মার্চ মঙ্গলবার দুপুরে শহরের বিটি রোডস্থ তার বাসভবন হাবিব ভিলায় হামলা ও জানালার গ্লাস ভাংচুর করা হয়। তবে এ ঘটনায় কেউ হতাহত হয়নি। এ সময় তার পরিবারের সদস্যরা ভীত সন্ত্রস্ত হয়ে পড়ে। খবর পেয়ে বেলা ৩টায় চাঁদপুর সদর মডেল থানার এসআই আঃ কুদ্দুস সঙ্গীয় ফোর্স নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন।
দেওয়ান সফিকুজ্জান জানান, ২ এপ্রিল অনুষ্ঠিতব্য চাঁদপুর জেলা বিএনপির সম্মেলনে তিনি সাধারণ সম্পাদক প্রার্থী। আনারস মার্কা প্রতীক নিয়ে দলের কাউন্সিল নির্বাচন করছেন। কোনো কিছু বুঝে উঠার আগেই ঘটনার সময় হঠাৎ জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন পাটওয়ারী, যুগ্ম সম্পাদক নায়ক সোহেল, পৌর ছাত্রদলের মামুনসহ আরো অনেকে মোটরসাইকেল ও অটোরিকশা নিয়ে আমার বাড়িতে হামলা চালায় এবং অকথ্য ভাষায় গালমন্দ করে। তারা ইটপাটকেল নিক্ষেপ করে জানালার কাচ ভাংচুর করে। এক পর্যায়ে সিঁড়ি বেয়ে উপরে উঠার চেষ্টা করে। আমি এগিয়ে আসলে তারা গালমন্দ করে চলে যায়।
দেওয়ান সফিক অভিযোগ করেন, বিএনপির কাউন্সিল নির্বাচনে সাধারণ সম্পাদক পদ থেকে সরে দাঁড়ানোর জন্য গত কয়েকদিন ধরে মোবাইলে তাকে হুমকি-ধমকি দেয়া হচ্ছে। আমার ভোটারদেরও হুমকি দেওয়া হচ্ছে।
তিনি বলেন, জাতীয়তাবাদী দল-বিএনপির সকল আন্দোলন-সংগ্রামে সক্রিয় অংশগ্রহণ রয়েছে আমার। জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক পদে রয়েছি। দলের সম্মেলন আসলে প্রার্থী এবং ভোটাররা আনন্দ-উৎসবের সাথে মাঠে কাজ করবে, এটাই নিয়ম। আমি কোনো প্রচার-প্রচারণা করতে পারছি না। আমি ব্যক্তি অন্যায় করতে পারি, তবে আমার বাসা-বাড়ি কেনো ভাংচুর করা হলো। কোনো কিছুই আমাকে নির্বাচন থেকে সরিয়ে রাখতে পারবে না।
তিনি বলেন, ঘটনাটি দলের ঊর্ধ্বতন নেতৃবৃন্দকে অবহিত করা হয়েছে। তাদের সাথে পরামর্শ করে পরবর্তী পদক্ষেপ নেবো। বর্তমানে তিনি নিরাপত্তাহীনতার আশঙ্কা করে বলেন, ২ এপ্রিল সাধারণ সম্পাদক পদে আনারস মার্কায় দলের নির্বাচনী মাঠে আছি।
দেওয়ান সফিকুজ্জামান চাঁদপুর জেলা বিএনপির বর্তমান আহ্বায়ক কমিটির যুগ্ম আহ্বায়ক, সদর উপজেলা বিএনপির ২ বারের সাবেক সভাপতি ও চাঁদপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন।
এদিকে হামলার কথা অস্বীকার করে জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক ইসমাইল পাটওয়ারী বলেন, দেওয়ান সফিকুজ্জামান দলের একজন সিনিয়র নেতা। কোনো প্রতিহিংসা বা অন্য কোনো কারণে আমাকে এবং ছাত্রদলকে জড়িয়ে এমন মিথ্যা অভিযোগ করেছেন তিনি। তার সাথে এতো বড় অন্যায় আমরা করতে পারি না।