• পরীক্ষামূলক সম্প্রচার
  • বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

চাঁদপুরে ‘মাদক সমস্যা প্রতিরোধ’

শীর্ষক সেমিনারে সদর এসি (ল্যান্ড) হেলাল চৌধুরী মাদক নির্মূলে সবাইকে এগিয়ে আসতে হবে

প্রকাশ:  ২৯ মার্চ ২০২২, ১১:০৯
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

 চাঁদপুরে ‘মাদক সমস্যা, ভাবনা ও প্রতিরোধ’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত সদর উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে দেশের উন্নয়ন সংস্থাগুলোর সমন্বয়কারী সংস্থা (এডাব) এ সেমিনারের আয়োজন করে। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মুহাম্মদ হেলাল চৌধুরী। তিনি তাঁর বক্তব্যে বলেন, মাদক প্রতিরোধ নিজ পরিবার থেকে শুরু করতে হবে। এটি প্রতিরোধ শুধুমাত্র সরকারি সংস্থার পক্ষে সম্ভব নয়। মাদক নির্মূলের জন্যে সবাইকে এগিয়ে আসতে হবে। প্রত্যেকে নিজ নিজ অবস্থান থেকে কাজ করতে হবে। তাহলে মাদকের ভয়াবহতা থেকে আমরা রক্ষা পাবো।
সংস্থার জেলা শাখার সহ-সভাপতি মোঃ নূরুল আমিনের সভাপ্রধানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সদর উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ মনির হোসেন ও সমাজসেবা কর্মকর্তা জামাল হোসেন।
স্বাগত বক্তব্য দেন এডাবের পরিচালক এ. কে. এম. জসিম উদ্দিন। মূল বিষয়ের উপর কী-নোট পেপার উপস্থাপন ও অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন জেলা শাখার সদস্য সচিব মোঃ সেলিম পাটওয়ারী। মাদক প্রতিরোধ বিষয়ে মুক্ত আলোচনায় অংশগ্রহণ করেন সাংবাদিক মোঃ মাসুদ আলম, আতিকুর রহমান, জামাল হোসেন, স্বেচ্ছাসেবী সংগঠনের প্রতিনিধি আঃ রহমান, আল-আমিন, আবু হানিফ, তোফাজ্জল ইসলাম, সাফায়াত খান, মোঃ হাসান, ফারিয়া আক্তার ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর চাঁদপুর-এর উপ-পরিদর্শক ইয়ার হোসেন প্রমুখ। সবশেষে উপস্থিত সকলকে প্রধান অতিথি মাদক বিষয়ে শপথাক্য পাঠ করান।
মুক্ত আলোচনায় স্থানীয়ভাবে মাদক প্রতিরোধে প্রতিবন্ধকতা, আইনী সহায়তা, সামজিক দায়বদ্ধতা, ধর্মীয় অনুশাসন ও গণমাধ্যমে অধিক প্রচারের বিষয়টি অনেকেই তাদের বক্তব্যে তুলে ধরেন।