• পরীক্ষামূলক সম্প্রচার
  • বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

স্বাধীনতা দিবসে লক্ষ্মীপুর ইউনিয়নে বীর মুক্তিযোদের সংবর্ধনা

‘মুক্তির সংগ্রামের মহানায়ক বঙ্গবন্ধু’ এবং প্রধানমন্ত্রীকে নিয়ে ‘জননেত্রী’ চলচ্চিত্র বানানোর ঘোষণা সেলিম খানের

প্রকাশ:  ২৯ মার্চ ২০২২, ১১:০৭
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

 মহান স্বাধীনতা ও জাতীয় দিবস এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে বীর মুক্তিযোদ্ধাদের এবং শাপলা মিডিয়ার কর্ণধার ও চলচ্চিত্র প্রযোজক মোঃ সেলিম খানকে গণসংবর্ধনা দিয়েছে চাঁদপুর সদর উপজেলার ১০নং লক্ষ্মীপুর মডেল ইউনিয়নবাসী। সেলিম খান প্রযোজিত বঙ্গবন্ধুকে নিয়ে নির্মিত চলচ্চিত্র ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’ একযোগে দেশের সকল স্থানে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় এবং শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনায় সম্প্রচার হওয়ায় লক্ষ্মীপুর ইউনিয়নের জনগণ সেলিম খানকে এবং বীর মুক্তিযোদ্ধাদের গণসংবর্ধনা প্রদান করে।
২৬ মার্চ রোববার বিকেলে লক্ষ্মীপুর ইউনিয়নে প্রস্তাবিত চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের স্থানে এ গণসংবর্ধনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের প্রধান অতিথি ও সংবর্ধিত অতিথি চেয়ারম্যান মোঃ সেলিম খান তাঁর বক্তব্যে বলেন, নতুন প্রজন্মকে বঙ্গবন্ধুর ইতিহাস জানানোর জন্যে ‘মুক্তির সংগ্রামের মহানায়ক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে ‘জননেত্রী’ নামে আরো দুটি চলচ্চিত্র নির্মাণ করা হবে।
ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি ইউনুছ শেখের সভাপ্রধানে ও দৈনিক চাঁদপুর বার্তার ভারপ্রাপ্ত সম্পাদক শহীদ পাটোয়ারীর সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্যে মোঃ সেলিম খান বলেন, ১৯৭১ সালে ৯ মাস যুদ্ধ করে এদেশ স্বাধীন হয়েছে।  জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তাঁর জীবনের ৪ হাজার ৮শ’ ৮২ দিন জেল খেটেছেন এ দেশের মানুষের ভাগ্য পরিবর্তন ও আন্দোলন-সংগ্রাম করতে গিয়ে। এ দেশের স্বাধীনতার সূত্রপাত হয় ১৯৪৭ সাল থেকে। তারপর ১৯৫২ সালে ভাষা আন্দোলনের মাধ্যমে স্বাধীনতার বীজ বপণ করা হয়। আর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতার ডাক দিলে বাঙালি জাতি যুদ্ধে ঝাঁপিয়ে পড়ে। ৯ মাস যুদ্ধ করে এদেশ স্বাধীনতা লাভ করে।
তিনি আরো বলেন, স্বাধীনতা  দিবসে বঙ্গবন্ধুর শৈশব ও কৈশোর জীবনের ঘটনা নিয়ে নির্মিত ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’ চলচ্চিত্র প্রদর্শন করা হচ্ছে। আমাদের এ ছবি প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজে দেখেছেন। তথ্য মন্ত্রণালয়ের নির্দেশে আজ দেশের সকল শিল্পকলায় প্রদর্শন করা হচ্ছে। এ ছবির শেষে উল্লেখ রয়েছে অসমাপ্ত। এখন আমরা নির্মাণ করবো ‘মুজিব ভাই’। এ চলচ্চিত্রটি নির্মাণের শুভ মহরত তিনি ঘোষণা করেন।
সেলিম খান আরো বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার ঘটনা নিয়ে ’৭৫-এর ১৫ আগস্ট নির্মাণ করেছি। আগামীতে শেখ হাসিনাকে নিয়ে নির্মাণ করবো ‘জননেত্রী’ নামে চলচ্চিত্র। আজকে লক্ষ্মীপুর মডেল ইউনিয়নবাসীর আয়োজনে স্থানীয় মুক্তিযোদ্ধা এবং বঙ্গবন্ধুকে নিয়ে নির্মিত চলচ্চিত্র ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’ চলচ্চিত্রের পরিচালক প্রযোজক হিসেবে আমাকে যে গণসংবর্ধনা দেয়া হয়েছে, এজন্যে আমি আমার প্রিয় ইউনিয়নবাসীকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই।
এ সময় সংবর্ধিত মুক্তিযোদ্ধা জব্বার শেখ ও মামুনুর রশিদ মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ করেন এবং তাদের অনুভূতি প্রকাশ করে বক্তব্য রাখেন। পরে অনুষ্ঠানস্থলে বিশাল ডিজিটাল পর্দার মাধ্যমে ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’ প্রদর্শিত হয়।
সবশেষে চাঁদপুরের শিল্পীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। উপস্থিত লক্ষ্মীপুর ইউনিয়নের সর্বস্তরের জনগণ স্বাধীনতা দিবসের জমকালো এ অনুষ্ঠান উপভোগ করে।