• পরীক্ষামূলক সম্প্রচার
  • শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

আন্তর্জাতিক ইনার হুইল জেলার সম্মাননা পেলেন ডাঃ সৈয়দা বদরুননাহার চৌধুরী

প্রকাশ:  ২৯ মার্চ ২০২২, ১০:৩৯
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

 স্বাস্থ্য অধিদপ্তরের অবসরপ্রাপ্ত অতিরিক্ত মহাপরিচালক ও স্বাধীনতা পদকপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডাঃ সৈয়দা বদরুন নাহার চৌধুরীকে আন্তর্জাতিক ইনার হুইল জেলা-৩২৮-এর পক্ষ থেকে সম্মাননা জ্ঞাপন করা হয়েছে।
গত ২৭ মার্চ সন্ধ্যায় চাঁদপুর সেন্ট্রাল ইনার হুইল ক্লাবের নেতৃবৃন্দ ডাঃ সৈয়দা বদরুন নাহার চৌধুরীর চাঁদপুর শহরস্থ স্টেডিয়াম রোডের বাসায় গিয়ে তাঁর হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেন। এ সময় উপস্থিত ছিলেন ক্লাবের সভাপতি রোটাঃ মাহমুদা খানম, সহ-সভাপতি রওশন আক্তার ও মিতু আক্তার, সাধারণ সম্পাদক ডালিয়া খানম, সাবেক সভাপতি মুক্তা পীযূষ, তাসলিমা মুন্নী প্রমুখ।
সম্মাননা ক্রেস্ট পেয়ে ডাঃ সৈয়দা বদরুন নাহার চৌধুরী বলেন, এই সম্মাননা শুধু আমাকে নয়, এই সম্মাননা সকল মুক্তিযোদ্ধাকেই প্রকৃতপক্ষে জানানো হয়েছে। এ সম্মাননা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিও জানানো হয়েছে, কেননা তাঁর নির্দেশে ১৯৭১ সালে আমরা মরণপণ মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছি। তিনি এই সম্মাননা জ্ঞাপনের জন্যে ইনার হুইল জেলা-৩২৮, বাংলাদেশ-এর চেয়ারম্যান ইয়াসমিন আলমসহ সংশ্লিষ্ট সকল কর্মকর্তার প্রতি কৃতজ্ঞতা জানান।
উল্লেখ্য, গত ১৯ মার্চ শনিবার ঢাকার বনানীতে হোটেল সারিনায় আয়োজিত ইনার হুইল জেলা-৩২৮-এর ৩৭তম কনফারেন্স ২০২২-এ চাঁদপুর সেন্ট্রাল ইনার হুইল ক্লাবের অনারারী মেম্বার হিসেবে মুক্তিযুদ্ধে অসামান্য অবদান ও কর্মজীবনে ঈর্ষণীয় সফলতার মধ্য দিয়ে নারীদের জন্যে অনুসরণীয় ব্যক্তিত্বে পরিণত হওয়ায় ডাঃ সৈয়দা বদরুন নাহার চৌধুরীকে এ সম্মাননা জ্ঞাপন করা হয়। স্মরণিকায় তাঁর বাণী ও জীবনী ছাপানো হয়। তিনি অসুস্থতাজনিত কারণে ঢাকা যেতে পারেন নি বলে তাঁর পক্ষে সম্মাননা ক্রেস্ট গ্রহণ করেন চাঁদপুর সেন্ট্রাল ইনার হুইল ক্লাবের সভাপতি রোটাঃ মাহমুদা খানম। চাঁদপুরে সে ক্রেস্ট গত ২৭ মার্চ তাঁর হাতে তুলে দেন ক্লাব সভাপতিসহ অন্য নেত্রীবৃন্দ।
ছবি-২৩
লালপুর মাছঘাটে নৌ পুলিশের অভিযানে জাটকাসহ আটক ৭
স্টাফ রিপোর্টার ॥ চাঁদপুর সদর উপজেলার বিষ্ণুপুর ইউনিয়নের লালপুর মাছঘাটে অভিযান চালিয়ে জাটকাসহ ৭ জনকে আটক করেছে নৌপুলিশ। ২৭ মার্চ রোববার বিকেলে ওই এলাকার মেসার্স আদর মৎস্য আড়তে এ অভিযান পরিচালনা করা হয়।
আটককৃতরা হলো : মনির হোসেন (৪০), শাহআলম (৩৫), মহিউদ্দীন (৩৪), শামীম (২৮), সানাউল্লা মাতব্বর (৩৩), মোস্তফা পাটওয়ারী (৪৮) ও জসীম মিয়া (৩০)। এ ঘটনায় জড়িত মেসার্স আদর মৎস্য আড়তের পরিচালক শাহজাহান বকাউল (৫৫) ও তার ছেলে হানিফ আহমেদ (২৮) পলাতক রয়েছে।
চাঁদপুর নৌ থানার অফিসার ইনচার্জ মোঃ কামরুজ্জামান বলেন, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে ৩৮ কেজি জাটকা ইলিশ জব্দ করা হয়। মাছ বহনকারী পিকআপ (ঢাকা মেট্রো-ন-২১-৫১১৩)-এর চালকসহ জড়িত ৭ জনকে আটক করা হয়েছে। এ ঘটনায় জড়িত আড়তদার ও তার ছেলে আমাদের উপস্থিতি টের পেয়ে দ্রুত পালিয়ে যায়। এ ঘটনায় ৯ জনকে আসামী দেখিয়ে নিয়মিত মামলা প্রক্রিয়াধীন।

সর্বাধিক পঠিত