• পরীক্ষামূলক সম্প্রচার
  • শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

শিক্ষামন্ত্রীর পক্ষে হাইমচরে অগ্নিকা-ে ক্ষতিগ্রস্তদের আর্থিক সহায়তা প্রদান

প্রকাশ:  ২৯ মার্চ ২০২২, ১০:৩৭
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

 হাইমচর উপজেলার ৬নং চরভৈরবী ইউনিয়নের মাছঘাট সংলগ্ন এলাকায় অগ্নিকা-ে  ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর পাশে আর্থিক সহায়তা নিয়ে দাঁড়িয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শিক্ষামন্ত্রী আলহাজ্ব ডাঃ দীপু মনি এমপি। গত ২৪ মার্চ ভোরে ভয়াবহ এ অগ্নিকা-ে ৬৭টি দোকান পুড়ে ভস্মীভূত হয়ে যায়। এতে পরিবারগুলো আর্থিকভাবে চরম ক্ষতিগ্রস্ত হয়।
গতকাল ২৮ মার্চ সোমবার বিকেল ৪টায় অগ্নিকা-ে ক্ষতিগ্রস্তদের মাঝে আর্থিক সহায়তা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ডাঃ জে আর ওয়াদুদ টিপু। ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আহম্মেদ আলী মাস্টারের সভাপতিত্বে ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান চোকদারের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন হাইমচর উপজেলা পরিষদের চেয়ারম্যান নূর হোসেন পাটওয়ারী, উপজেলা নির্বাহী কর্মকর্তা চাই থোয়াইহলা চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি হুমায়ন কবির প্রধানীয়া, সহ-সভাপতি এম এ বাশার, প্রচার সম্পাদক মুনছুর পাটওয়ারী ও জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক মাহফুজুল রহমান টুটুল। উপস্থিত ছিলেন চাঁদপুর জেলা পরিষদের সদস্য ও উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক এসএম আল মামুন (সুমন), ১নং গাজীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাবিবুর রহমান গাজী, ২নং উত্তর আলগী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আতিকুর রহমান পাটওয়ারী, হাইমচর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোঃ জাকির হোসেন, চরভৈরবী মাছঘাট বাজার কমিটির সভাপতি ইউসুফ জুবায়ের শিমুল চোকদার, সাধারণ সম্পাদক ইলিয়াস লিটন, উত্তর আলগী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ বাচ্চু মিয়া খান, ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নজরুল ইসলাম রনি, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহ্বায়ক জহিরুল ইসলাম সোহেল পাটওয়ারীসহ আওয়ামী লীগের অঙ্গ-সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।
ডাঃ জেআর ওয়াদুদ টিপু ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের শিক্ষামন্ত্রীর পক্ষ থেকে অর্থিক সহায়তা প্রদান ও পরবর্তীতে আরও সহায়তার আশ^াস দেন। এ সময় তিনি বলেন, ভবিষ্যতে আপনারা আরো সাবধানতা অবলম্বন করবেন, যেনো এ ধরনের দুর্ঘটনা এড়িয়ে চলতে পারেন।
এদিকে হাইমচর উপজেলা নির্বাহী কর্মকর্তা চাই থোয়াইহলা চৌধুরী তাৎক্ষণিক উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ত্রাণ ও দুর্যোগ অধিদপ্তরের সহযোগিতায় ক্ষতিগ্রস্ত ৬৭ জন ব্যবসায়ীকে ১ বান্ডেল করে ঢেউটিন ও নগর ৩ হাজার টাকা করে প্রদান করেন।

 

সর্বাধিক পঠিত