• পরীক্ষামূলক সম্প্রচার
  • বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

চাঁদপুর পৌরসভার অভিযানে পালবাজার এলাকার ফুটপাত

দখলমুক্ত অভিযান অব্যাহত রাখার দাবি

প্রকাশ:  ২৯ মার্চ ২০২২, ১০:৩৫
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

 চাঁদপুর পৌরসভার মেয়র অ্যাডঃ মোঃ জিল্লুর রহমান জুয়েলের নির্দেশে অভিযান চালিয়ে পালবাজার এলাকায় ফুটপাত দখলমুক্ত করা হয়েছে। গতকাল দুপুরে পৌরসভার প্যানেল মেয়র ও ক’জন কাউন্সিলরের নেতৃত্বে পৌরসভার শ্রমিকরা এ অভিযান চালায়। এ সময় পৌরসভার বাজার শাখার কর্মকর্তাগণও উপস্থিত ছিলেন।
চাঁদপুর শহরের পালবাজার এলাকাটি খুবই গুরুত্বপূর্ণ একটি এলাকা। এখানে নতুনবাজার-পুরাণবাজার সেতুর অ্যাপ্রোচ সড়কের মুখসহ চার রাস্তার মোড় রয়েছে। অসংখ্য যানবাহন এবং অগণিত মানুষের যাতায়াত থাকে এ এলাকাটিতে। অত্যন্ত ব্যস্ততম সড়ক এবং এলাকা এটি। অথচ এই সড়কের ফুটপাতসহ সড়কের অংশ দখল করে থাকে দোকানের মালামাল। আবার মালামালের পরে থাকে ভ্যানগাড়ির ভ্রাম্যমাণ দোকান। রাস্তার দুই পাশেই থাকে ভ্যানগাড়ির সারি। এমতাবস্থায় এখান দিয়ে একটি রিকশাও চলাচল করা যায় না। দেখা গেছে যে, পালবাজারের কতিপয় ব্যবসায়ী (মুদি দোকান ও কাঁচামালের আড়ত) মূল সড়ক এবং পথচারীদের চলাচলের জন্যে নির্মিত ফুটপাতটি পুরো দখল করে রাখে দোকানের পসরা সাজিয়ে। আর সড়কের বাকি অংশ দুই পাশ দখল করে  ভ্রাম্যমাণ ভ্যান ব্যবসায়ীরা সারিবদ্ধভাবে দাঁড়িয়ে থাকে। ফলে সড়কে যানবাহন চলচল তো দূরের কথা, পথচারীদের চলাচলে খুবই কষ্টকর হয়ে পড়ে। পালবাজার এলাকাসহ আশপাশে সবসময়ই লেগে থাকে তীব্র যানজট।
এই পরিস্থিতিতে ভুক্তভোগী পথচারী ও স্থানীয় জনগণের অভিযোগের প্রেক্ষিতে উক্ত সড়কে যানবাহন চলাচল স্বাভাবিক রাখতে ফুটপাত ও রাস্তা দখলমুক্ত করার নির্দেশ দেন পৌর মেয়র অ্যাডঃ মোঃ জিল্লুর রহমান জুয়েল। এই নির্দেশনা পেয়ে গতকাল ২৮ মার্চ সোমবার দুপুরে চাঁদপুর পৌরসভার প্যানেল মেয়র অ্যাডঃ হেলাল হোসাইন, কাউন্সিলর মুহাম্মদ সোহেল রানা ও খালেদা খানমের নেতৃত্বে অভিযান চালিয়ে ফুটপাত ও রাস্তা দখল করে থাকা কাঁচামালসহ বেশ কিছু রিকশা-ভ্যান ও মুদি মাল জব্দ করে পৌরসভার মালখানায় নিয়ে যাওয়া হয়। পাশাপাশি এ ধরনের দখল যেনো ভবিষ্যতে আর করা না হয় এ বিষয়ে সতর্ক করে দেয়া হয়। শহরবাসী এমন অভিযান অব্যাহত রাখার দাবি জানান।