• পরীক্ষামূলক সম্প্রচার
  • বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

চাঁদপুর বিচার বিভাগের বঙ্গবন্ধুর জীবন-কর্ম ও স্বাধীনতা বিষয়ক সেমিনার

প্রকাশ:  ২৮ মার্চ ২০২২, ১২:১৭
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

 মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন, কর্ম ও বাংলাদেশের স্বাধীনতা বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।
চাঁদপুর বিচার বিভাগের আয়োজনে ২৬শে মার্চ শনিবার সকাল ৯টায় জেলা জজ আদালতের সম্মেলন কক্ষে এই সেমিনারে অংশ নেন বিচার বিভাগের বিচারকসহ চাঁদপুর জেলা আইনজীবী সমিতির নেতৃবৃন্দ। সভায় সভাপতিত্ব করেন জেলা ও দায়রা জজ এসএম জিয়াউর রহমান।
সেমিনারের শুরুতে জেলা জজ আদালত প্রাঙ্গণে জাতীয় পতাকা উত্তোলন করেন জেলা ও দায়রা জজ এসএম জিয়াউর রহমান। উপস্থিত ছিলেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক জান্নাতুল ফেরদৌস চৌধুরী, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মুহাম্মদ সামছুল ইসলাম, অতিরিক্ত জেলা ও দায়রা জজ ফারহানা ইয়াছমিনসহ আইনজীবীরা।  
সেমিনারের শুরুতে কোরআন তেলাওয়াত করেন সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ কামাল হোসাইন ও গীতা পাঠ করেন সহকারী জজ লাভলী শীল। অনুষ্ঠান পরিচালনা করেন জেলা লিগ্যাল এইড অফিসার মোঃ সাকিব হোসেন।
বক্তব্য রাখেন যুগ্ম জেলা ও দায়রা জজ (১) মোঃ শাহেদুল করিম, যুগ্ম জেলা ও দায়রা জজ (২) অরুণ পাল, সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কামাল হোসাইন, সহকারী জজ ইবরাহীম সরকার, জেলা আইনজীবী সমিতির ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডঃ মাইনুল আহসান, জেলা  জজ আদালতের পিপি অ্যাডঃ রনজিত রায় চৌধুরী, জিপি অ্যাডঃ আবদুর রহমান, জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডঃ আব্দুল্লাহ আল মামুন, সিনিয়র আইনজীবী বীর মুক্তিযোদ্ধা অ্যাডঃ মনোয়ারুল ইসলাম, অ্যাডঃ শেখ জহিরুল ইসলাম, অ্যাডঃ আহছান হাবীব, অ্যাডঃ রুমানা আফরোজ কান্তা, অ্যাডঃ হুমায়ুন কবির সুমন প্রমুখ।