• পরীক্ষামূলক সম্প্রচার
  • বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

গ্রামীণফোন সেন্টারে চুরির ঘটনাটি রহস্যময়!

প্রকাশ:  ২৩ মার্চ ২০২২, ১১:১৪
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

 চাঁদপুর শহরের আঃ করিম পাটোয়ারী সড়কস্থ ঘোষপাড়া ব্রীজ সংলগ্ন জননী ভিলার নিচতলায় অবস্থিত গ্রামীণ ফোন সেন্টারে চুরির ঘটনাটি নিয়ে রহস্য দানা বেঁধেছে বলে অভিযোগ উঠেছে।
জানা যায়, গত ২০ মার্চ দিবাগত রাতে গ্রামীণফোন সেন্টারে চুরির ঘটনাটি নিয়ে চারদিকে গুঞ্জন উঠেছে। কারণ বহুজাতিক এ কোম্পানীটির গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে সবসময় সিসিটিভি সংযোগ থাকার নিয়ম রয়েছে। সেই নিয়ম অনুযায়ী গ্রামীণফোন সেন্টারটির শুরু থেকেই সিসিটিভি সংযোগ দিয়ে প্রতিষ্ঠানটি শুরু হলেও হঠাৎ করে গত কিছুদিন পূর্বে প্রতিষ্ঠানটির ভেতর ও বাইরের সংযোগ লাইনটি অজ্ঞাত কারণে কর্তৃপক্ষ বিচ্ছিন্ন করে দেয়। অথচ প্রতিষ্ঠান ভবনের আশপাশে এবং বেশ ক’টি প্রতিষ্ঠানে সিসিটিভি সংযোগ অব্যাহত রয়েছে।
বহুতল ভবনের নিচতলায় এই প্রতিষ্ঠানটির ভেতরে চুরি করতে হলে একমাত্র সামনে সার্টার ভেঙ্গে এবং সার্টারের পর তালা দেওয়া গ্লাস ভেঙ্গে ভেতরে ঢুকতে হবে। এই অবস্থায় চোরের দল দুটি বাধা ডিঙ্গিয়ে চুরি করতে হলে যে শব্দের সৃষ্টি হতো, আশপাশের লোকজন সে শব্দ শুনতে পেতো। শুধু তাই নয়, রাত ১১টা থেকে ভোররাত পর্যন্ত কমিউনিটি পুলিশ সদস্যরা একটানা এই সেন্টারের আশপাশে ডিউটিরত অবস্থায় থাকে। অপরদিকে আদর্শ মুসলিমপাড়া ও ঘোষপাড়ার মুখে পশ্চিমপাশে ভবনটি হওয়ায় সবসময় পথচারীদের আনাগোনা থাকে। ফলে এতো সূক্ষ্মভাবে চোরের দল চুরি করে নির্বিঘেœ চলে যাওয়া খুব অসম্ভব। শুধু তাই নয়, আশপাশের সিসিটিভি ফুটেজ থেকে  এ ঘটনার কিছুটা হলেও রহস্য উদ্ঘাটন করা যেত।
ইতিমধ্যে চাঁদপুর শহরের দুর্ধর্ষ চুরির ঘটনায় আশপাশের সিসিটিভির ফুটেজ সংগ্রহ করে মডেল থানা পুলিশ চোর ও ঘটনা উদ্ঘাটন করতে পেরেছে। সেমতে গ্রামীণফোন সেন্টারে এই চুরির ঘটনার পর আশপাশের সিসিটিভির ফুটেজ সংগ্রহ করা হয়েছে।
একটি গোপন সূত্রে জানা যায়, সংগৃহীত সিসিটিভির ফুটেজ থেকে পুলিশ এ ঘটনার কোনো ক্লু পায়নি।
গ্রামীণফোন সেন্টারটিতে চুরি যেদিন হয়েছিলো অর্থাৎ ২০ মার্চ রাতে সেন্টারের ডিস্ট্রিবিউটর বা মালিক নিজে উপস্থিত থেকে সেটি বন্ধ করে যান। পরদিন সকালে সেন্টারে কর্মরত একজন কর্মচারী এসে ৩টি তালার স্থলে একটি তালা দেখেন এবং তালাটি নতুন বলে  তিনি মালিককে ফোন করে জানান। ৩টি তালার স্থলে একটি তালা এবং তাও আবার নতুন তালা-এমনটি মালিককে মোবাইলে জানালে তিনি তাৎক্ষণিক বিষয়টি মডেল থানা পুলিশকে অবহিত করে পুলিশ নিয়ে সেন্টারের ঐ তালাটি ভেঙ্গে ভেতরে প্রবেশ করেন।
একজন ডিস্ট্রিবিউটর এমন ঘটনা শুনে তাৎক্ষণিক ঘটনাস্থলে না এসে, না দেখে পুলিশকে অবহিত করে পুলিশ নিয়ে ভেতরে ঢোকার বিষয়টি রহস্যময় বলে মনে হচ্ছে।
ঘটনার দিন পুনরায় প্রতিষ্ঠানের ভেতর ও বাইরের সিসিটিভি সংযোগ চালু করা হয়। এ বিষয়ে চাঁদপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আব্দুর রশীদের সাথে কথা হলে তিনি বলেন, এ বিষয়ে কোনো মন্তব্য করবো না, কেননা বিষয়টি নিয়ে তদন্ত চলছে।
স্থানীয়দের অভিমত, মূলত এই গ্রামীণফোন সেন্টারে চুরির ঘটনাটি সম্পূর্ণরূপে একটি রহস্যময় ঘটনা। সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত করে এ ঘটনার ক্লু উদ্ঘাটনের জন্যে পুলিশ প্রশাসনের প্রতি আহ্বান জানিয়েছেন সাধারণ ও সচেতন নাগরিকরা।