• পরীক্ষামূলক সম্প্রচার
  • বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

ফরিদগঞ্জে সমবায় সমিতির নির্বাচন কাল, ভোটার তালিকা না পাওয়ায় ক্ষুব্ধ প্রার্থীরা

প্রকাশ:  ২৩ মার্চ ২০২২, ১১:১৪
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

 ফরিদগঞ্জ উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতির নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতায় অংশ নেয়া প্রার্থীরা ভোটারদের নামের তালিকা না পাওয়ায় ভোট চাওয়া নিয়ে বিপাকে রয়েছে। সমিতির ব্যবস্থাপনা কমিটির নির্বাচন অনুষ্ঠিত হবে কাল বৃহস্পতিবার। এদিকে প্রার্থীরা ভোটার তালিকা না পেলেও ভোট চাওয়া নিয়ে ব্যস্ত সময় পার করছেন। সমিতির আইনী জটিলতার কারণে ভোটের আগে চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করতে পারছে না। তবে ১শ’ ৯৮টি সমিতির সর্বসম্মতিক্রমে মনোনীত প্রতিনিধিরাই ভোটের দিন ভোট দিতে পারবেন বলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ নিশ্চিত করেছে। ক’জন প্রার্থী জানায়, ভোটার তালিকা না পাওয়ায় ভোট চাইতে গিয়ে নানা বিপাকে পড়তে হচ্ছে।
এবারের নির্বাচনে সভাপতি পদে সরকার দলীয় ৪ জন প্রার্থী থাকলেও বিএনপির দলীয় কোনো প্রার্থী নেই। তবে সহ-সভাপতি পদে বিএনপির প্রার্থী রয়েছে। এবারের নির্বাচনে ব্যবস্থাপনা কমিটির সভাপতি পদে প্রার্থীরা হচ্ছেন যথাক্রমে (নামের অদ্যাক্ষর অনুসারে) ৪নং কেএসএস সমিতি লিঃ-এর সভাপতি ও উপজেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক কামাল পাঠান, ২নং উত্তর কেরোয়া কেএসএস সমিতি লিঃ-এর সভাপতি ও উপজেলা ছাত্রলীগের সভাপতি মাহাবুব আলম সোহাগ, চরপাড়া কেএসএস সমিতি লিঃ-এর সভাপতি ও জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি  নূরনবী মানিক, দিয়ারমন্ডল কেএসএস সমিতি লিঃ-এর সভাপতি ও ফরিদগঞ্জ উপজেলা কেন্দ্রীয় সমিতির নির্বাচিত বর্তমান সভাপতি ও ছাত্রলীগের সাবেক নেতা আবদুছ সালাম জুয়েল।
সহ-সভাপতি পদে ২ জন প্রার্থী হচ্ছেন ৩নং সকদি রামপুর কেএসএস লিঃ-এর সহ-সভাপতি ফখরুজ্জামান মিয়া ও দক্ষিণ কাছিয়াড়া কেএসএস সমিতি লিঃ-এর সহ-সভাপতি  সাইফুল ইসলাম।  
১২ সদস্য বিশিষ্ট কমিটির সভাপতি ও সহ-সভাপতি পদেই বিশেষ করে এবারের নির্বাচনে ব্যাপক উৎসাহ ও উদ্দীপনা দেখা দিয়েছে। সমিতি প্রাঙ্গণে প্রার্থীদের ব্যানার ফেস্টুন দিয়ে সাজিয়ে তোলা হয়েছে।  প্রতিদিনই প্রার্থী ও ১শ’ ৯৮টি সমিতির ভোটাদের কাছে ভোট চেয়ে প্রার্থীরা সময় পার করছেন। প্রার্থীরা ভোটের আগে চূড়ান্ত ভোটার তালিকা হাতে না পাওয়া প্রসঙ্গে ফরিদগঞ্জ বিআরডিবির কর্মকর্তা মশিউর রহমান জানান, সমিতির আইন মতে ১শ’ ৯৮টি সমিতির মনোনীত প্রার্থীরাই কার্যত ভোটার। যিনি ভোটার তিনি তার পক্ষে সমিতির রেজুলেশন জমা দিয়ে ভোট দিতে পারবেন। ভোটারের পক্ষে সমিতির রেজুলেশন না দিতে পারলে তিনি ভোট দিতে পারবেন না বলে নিশ্চিত করেছেন।
এদিকে উক্ত নির্বাচনটি উৎসবমুখর পরিবেশে সম্পন্ন করার জন্যে গতকাল মঙ্গলবার ফরিদগঞ্জের উপজেলা নির্বাহী অফিসার শিউলী হরি তার অফিস কক্ষে প্রার্থীদের নিয়ে আলোচনা করেছেন। উক্ত নির্বাচনটি অবাধ ও সুষ্ঠুভাবে সম্পন্ন করার স্বার্থে সরকারি প্রশাসন কঠোর অবস্থানে রয়েছে বলে নিশ্চিত হওয়া গেছে ।