• পরীক্ষামূলক সম্প্রচার
  • বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

আইসিটি ফর এডুকেশনের জেলা অ্যাম্বাসেডর হলেন আব্দুল আজিজ শিশির

প্রকাশ:  ২৩ মার্চ ২০২২, ১১:০৭
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

শিক্ষাক্ষেত্রে আইসিটির বহুমাত্রিক ব্যবহার নিশ্চিত করে ডিজিটাল বাংলাদেশ রূপকল্প-২০২১ বাস্তবায়ন এবং মানসম্মত ও গুণগত শিক্ষা নিশ্চিতকরণের অংশ হিসেবে শিক্ষক বাতায়ন ও আইসিটি ডিভিশন এটুআই কর্তৃক আইসিটি ফর এডুকেশনের জেলা অ্যাম্বাসেডর হিসেবে নির্বাচিত হয়েছেন চাঁদপুরের ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ চাঁদপুর হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয়ের ইংরেজি বিষয়ের সিনিয়র শিক্ষক মোহাম্মদ আব্দুল আজিজ শিশির। সোমবার এটুআই ও শিক্ষক বাতায়ন কর্তৃপক্ষ তার আইসিটি বিষয়ে বিভিন্ন প্রশিক্ষণ, শিক্ষক বাতায়নে কন্টেন্ট আপলোড, ব্লগ লিখন, অনলাইন ক্লাস, ভিডিও কন্টেন্ট উপস্থাপনসহ আইসিটি বিষয়ক বিভিন্ন কর্মকা-ে সক্রিয় অংশগ্রহণ বিবেচনা করে তাকে জেলা অ্যাম্বাসেডর হিসেবে নির্বাচিত করে তার নাম জেলা অ্যাম্বাসেডরদের তালিকায় অন্তর্ভুক্ত করেন।
তিনি ২০০৯ সালে ইংরেজি সাহিত্যে সম্মানসহ স্নাতোকত্তর ডিগ্রি লাভের পর বিএড ডিগ্রি নিয়ে সহকারী শিক্ষক (ইংরেজি) হিসেবে নোয়াখালী জেলার দ্বীপ হাতিয়া উপজেলায় ওছখালী কেএসএস সরকারি উচ্চ বিদ্যালয়ে শিক্ষকতা পেশায় যোগদান করেন। ২০২১ সালের ৩০ জুন প্রথম শ্রেণির গেজেটেড পদ মর্যাদায় সিনিয়র শিক্ষক (ইংরেজি) পদে পদোন্নতি লাভ করে বর্তমানে হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয়ে কর্মরত আছেন। তিনি  ধারাবাহিক মূল্যায়নের মাস্টার ট্রেইনার ও বাংলাদেশ  সরকারি মাধ্যমিক শিক্ষক সমিতি (বাসমাশিস) কেন্দ্রীয় কমিটির নির্বাচিত সহ-সাধারণ সম্পাদকের দায়িত্ব পালনসহ নানাবিধ সামাজিক কর্মকা-ে নিয়োজিত রয়েছেন।
জেলা অ্যাম্বাসেডর হিসেবে নির্বাচিত হওয়ার পর তিনি তার প্রতিক্রিয়ায় জানান, শিক্ষাক্ষেত্রে চলমান আইসিটির বিভিন্ন উদ্ভাবনী কার্যক্রমে একজন প্রতিনিধি হিসেবে কাজ করার সুযোগ পেয়ে তিনি আনন্দিত ও গর্বিত। তিনি এটুআই সংশ্লিষ্ট কর্মকর্তাগণ, জেলা শিক্ষা অফিসার, বিদ্যালয়ের প্রধান শিক্ষক, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারসহ সকল অ্যাম্বাসেডর ও সহকর্মীদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করে সবার সার্বিক সহযোগিতা কামনা করেন।