• পরীক্ষামূলক সম্প্রচার
  • বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

চাঁদপুর ও নারায়ণগঞ্জের মধ্যে লঞ্চ চলাচল বন্ধ ॥ দুর্ভোগে যাত্রীরা

প্রকাশ:  ২৩ মার্চ ২০২২, ১০:৪৯
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদীতে জাহাজের ধাক্কায় লঞ্চডুবির ঘটনায় চাঁদপুর-নারায়ণগঞ্জ রুটেও অনির্দিষ্টকালের জন্যে লঞ্চ চলাচল বন্ধ ঘোষণা করেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)। ২১ মার্চ সোমবার থেকে এই রুটে লঞ্চ চলাচল বন্ধ রয়েছে। এতে যাত্রীরা দুর্ভোগে পড়েছেন। অনেক যাত্রী লঞ্চ চলাচল বন্ধ থাকার বিষয়টি না জানার কারণে ঘাটে এসে ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করে ফিরে গেছেন। সবচেয়ে বেশি দুর্ভোগ পড়েছেন মতলব উত্তর উপজেলার যাত্রীরা।
বিআইডব্লিউটিএর চাঁদপুর লঞ্চঘাটের ট্রাফিক ইন্সপেক্টর (টিআই) মোঃ শাহআলম জানান, রোববার নারায়ণগঞ্জে লঞ্চডুবির ঘটনার পর থেকে কর্তৃপক্ষ চাঁদপুরসহ নারায়ণগঞ্জের ৫টি রূটে লঞ্চ চলাচল বন্ধ করে দিয়েছে।
চাঁদপুর-নারায়ণগঞ্জ রূটের লঞ্চ মালিক প্রতিনিধি রুহুল আমিন হাওলাদার বলেন, শীতলক্ষ্যা নদীতে লঞ্চডুবির পর থেকে হঠাৎ করে লঞ্চ চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। ফলে সোমবার থেকে এ রুটে নিয়মিত চলাচলকারী ১২/১৩টি লঞ্চ চলাচল করছে না। এতে যাত্রীরা সমস্যার মধ্যে পড়েছেন। বিকল্প হিসেবে অনেকেই সড়ক যোগে যাতায়াত করছেন।
চাঁদপুর নৌবন্দর কর্মকর্তা কায়সারুল ইসলাম বলেন, চাঁদপুর-নারায়ণগঞ্জ রুটে চলাচলকারী সবক’টি লঞ্চে নানা ত্রুটি রয়েছে। এসব লঞ্চ পরীক্ষা-নিরীক্ষার পর বিআইডব্লিউটিএ সিদ্ধান্ত নিলে লঞ্চ চলাচল করবে।
উল্লেখ্য, ২০ মার্চ রোববার দুপুর আড়াইটার দিকে নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদীর কয়লাঘাট এলাকায় রূপসী-৯ নামে কোস্টার জাহাজের ধাক্কায় মুন্সিগঞ্জগামী লঞ্চ এমএল আফসার উদ্দিন ডুবে যায়। এরপর থেকেই বিআইডব্লিউটিএ কর্তৃপক্ষ নারায়ণগঞ্জ রুটের সকল লঞ্চ চলাচল বন্ধ করে দেয়। সে সুবাদে চাঁদপুরেও নারায়ণগঞ্জগামী লঞ্চ চলাচল বন্ধ রয়েছে।