• পরীক্ষামূলক সম্প্রচার
  • বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

চাঁদপুর জেলা ছাত্রলীগের দপ্তর সম্পাদক হলেন মোঃ মেহেদী হাসান

প্রকাশ:  ২২ মার্চ ২০২২, ১২:৩০
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

চাঁদপুর জেলা ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটিতে দপ্তর সম্পাদক হলেন মোঃ মেহেদী হাসান। গত ৫ মার্চ বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক পত্রে সভাপতি মোঃ জহির উদ্দিন ও সাধারণ সম্পাদক মোঃ সাদ্দাম হোসেন খানকে করে ৩শ’ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন করা হয়। এ কমিটির দপ্তর সম্পাদক করা হয় মেহেদী হাসানকে।
মোঃ মেহেদী হাসান চাঁদপুর গণি আদর্শ উচ্চ বিদ্যালয়ে পড়া অবস্থায়ই ছাত্রলীগে যোগ দেন। এরপর ২০১৩ সালে চাঁদপুর সদর উপজেলা ছাত্রলীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদকের দায়িত্ব পালন করেন। চাঁদপুরে সংসদ নির্বাচন, উপজেলা, পৌর ও ইউনিয়ন পরিষদের নির্বাচনে ছাত্রলীগের ব্যানারে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন মেহেদী হাসান। তার মা নূরজাহান বেগম মহিলা আওয়ামী লীগ নেত্রী। মোঃ মেহেদী হাসান করোনাকালীন সময়ে চাঁদপুর পৌরসভার মেয়র মোঃ জিল্লুর রহমান জুয়েল প্রতিষ্ঠিত কিউআরসি সংগঠনে টিম লিডার হিসেবে জীবনের ঝুঁকি নিয়ে খুবই গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। কিউআরসি সংগঠনটির কার্যক্রম জেলাসহ জেলার বিভিন্ন স্থানে প্রশংসিত হয়েছে। চাঁদপুর পৌরসভা নির্বাচনে নৌকার প্রার্থীর পক্ষে প্রেসসহ নানা দায়িত্ব পালন করেন মেহেদী। রাজনীতি ছাড়াও তিনি সামাজিক ও সাংস্কৃতিক কর্মকা-ের সাথে যুক্ত রয়েছেন। তিনি অনন্যা নাট্যগোষ্ঠীর অর্থ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। ২০১৪ সালে এটিএন বাংলা নাট্যযুদ্ধে চাঁদপুরের হয়ে ৪র্থ রাউন্ড পর্যন্ত অংশগ্রহণ করেন। বর্তমানে তিনি এলএলবি অধ্যয়নরত।
চাঁদপুর জেলা ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটিতে দপ্তর সম্পাদক নির্বাচিত হওয়ায় রাজনৈতিকসহ বিভিন্ন পর্যায়ের মানুষজন তাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন। এ বিষয়ে মোঃ মেহেদী হাসান বলেন, মহান আল্লাহর দরবারে লাখো শুকরিয়া, তিনি আমাকে চাঁদপুর জেলা ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটির একজন হওয়ার সুযোগ দিয়েছেন। সেই সাথে আমি কৃতজ্ঞতা প্রকাশ করছি চাঁদপুর ও হাইমচরের অহঙ্কার মাননীয় শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি শ্রদ্ধেয় দীপু আপা ও আমার অভিভাবকতুল্য চাঁদপুর পৌরসভার মেয়র জিল্লুর রহমান জুয়েল ভাইয়ের প্রতি। আরো কৃতজ্ঞতা জানাচ্ছি, চাঁদপুর জেলা ছাত্রলীগের সংগ্রামি সভাপতি মোঃ জহির উদ্দিন ভাই ও সাধারণ সম্পাদক মোঃ সাদ্দাম হোসেন খান ভাইয়ের প্রতি। যাদের অক্লান্ত পরিশ্রমে দীর্ঘ ১১ বছর পর চাঁদপুর জেলা ছাত্রলীগ পূর্ণাঙ্গ কমিটির মুখ দেখলো। সেই সাথে আমি আমার দায়িত্ব পালনে শতভাগ সচেষ্ট থাকবো ইনশাআল্লাহ এবং সকলের দোয়া কামনা করছি।