• পরীক্ষামূলক সম্প্রচার
  • বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

মুক্তিযুদ্ধে চাঁদপুরে প্রথম চার শহীদ সম্পর্কে বর্তমান প্রজন্মকে জানাতে ২টি স্কুলে সভা

প্রকাশ:  ২২ মার্চ ২০২২, ১২:২৬
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

 মহান মুক্তিযুদ্ধে চাঁদপুরের প্রথম চার শহীদ মুক্তিযোদ্ধার ইতিহাস বর্তমান প্রজন্মকে জানাতে গতকাল সোমবার লেডী প্রতিমা মিত্র বালিকা উচ্চ বিদ্যালয় ও আল-আমিন একাডেমীতে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
মহান মুক্তিযুদ্ধে চাঁদপুরে প্রথম শহীদ কালাম-খালেক-সুশীল-শংকর স্মরণে  আলোচনা সভা প্রথমে লেডী প্রতিমা বালিকা উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত হয়। বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মোরশেদা ইয়াসমিনের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন মুক্তিযোদ্ধা সরদার আবুল বাসার। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা মজিবুর রহমান ও কালাম-খালেক-সুশীল-শংকর স্মৃতি সংসদের সাধারণ সম্পাদক জাহিদ হোসেন ভূঁইয়া।
দ্বিতীয় আলোচনা সভা অনুষ্ঠিত হয় আল-আমিন একাডেমী মিলনায়তনে। বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক তাজুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মুক্তিযোদ্ধা অজিত সাহা। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা মজিবুর রহমান, মুক্তিযোদ্ধা বাসুদেব মজুমদার এবং কালাম-খালেক-সুশীল-শংকর স্মৃতি সংসদের সাধারণ সম্পাদক জাহিদ হোসেন ভূঁইয়া।
উদীচী শিল্পীগোষ্ঠী চাঁদপুর জেলা সংসদের সাধারণ সম্পাদক জহির উদ্দিন বাবর পাটোয়ারীর পরিচালনায় অনুষ্ঠানে বক্তারা বলেন, মহান মুক্তিযুদ্ধের সময় চাঁদপুরে প্রথম শহীদ হন কালাম, খালেক, সুশীল ও শংকর। বর্তমান প্রজন্মকে শহীদ হওয়া মুক্তিযোদ্ধাদের ন্যায় দেশপ্রেমিক, মানবহিতৈষী ও অসাম্প্রদায়িক প্রগতিশীল মানুষ হিসেবে গড়ে উঠার জন্য আহ্বান জানান। আলোচনা সভায় বক্তারা সকল ছাত্র-ছাত্রীকে দুর্নীতিকে না বলার আহ্বান জানান।