• পরীক্ষামূলক সম্প্রচার
  • শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে আইসিইউ উদ্বোধন

দেশরতœ শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞ : শিক্ষামন্ত্রী

প্রকাশ:  ২০ মার্চ ২০২২, ১০:১৭
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট


শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি। এ সময় মন্ত্রী বলেন, আল্লাহর অশেষ রহমতে আজ আমরা চাঁদপুর সদর হাসপাতালে ৪ বেডের আইসিইউ উদ্বোধন করতে পেরেছি। এটি আমার দীর্ঘদিনের চেষ্টা ছিলো। এজন্যে আমি আমাদের দেশরতœ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।
তিনি বলেন, চাঁদপুর জেলাবাসীর সর্বোচ্চ চিকিৎসা সেবা প্রতিষ্ঠান এই ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালটির অনেক জীর্ণদশা ছিলো। সেদিক থেকে এখন অনেক পরিবর্তন হয়েছে। অতএব জেলার জনগণের স্বার্থে চিকিৎসা সেবার উন্নয়নে যা কিছু করা দরকার তা আমরা করার চেষ্টা করছি। নবজাতকদের জন্যে এই হাসপাতালে একটি স্পেশাল কেয়ার ইউনিট করা হয়েছে। প্রি মেচুইড বেবী, কম ওজনের হলে তাদেরকে আগে চিকিৎসার জন্যে ঢাকায় নিয়ে যেতে হতো। চিকিৎসার জন্যে ঢাকা যাওয়ার সময়ে অনেক শিশুকে বাঁচিয়ে রাখা যেতো না। এখন সে সকল শিশুকে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালেই চিকিৎসা দেয়া হচ্ছে, তাদেরকে আর ঢাকায়  নিয়ে যেতে হচ্ছে না। এর মধ্য দিয়ে আমাদের এখানে শিশু স্বাস্থ্যের বিষয়ে একটি বিরাট উন্নতি হয়েছে। আমাদের এখানে জায়গার একটু স্বল্পতা রয়েছে, তা কাটাতে পারলে একটি আধুনিক ডায়ালাইসিস সেন্টারসহ অন্যান্য স্থাপনা করা হবে।
উদ্বোধনকালে উপস্থিত ছিলেন চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইমতিয়াজ হোসেন, পুলিশ সুপার মোঃ মিলন মাহমুদ বিপিএম (বার), চাঁদপুর পৌরসভার মেয়র জিল্লুর রহমান জুয়েল, হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ একেএম মাহাবুবুর রহমান, সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ সাহাদাৎ হোসাইন, হাসপাতালের সহকারী পরিচালক ডাঃ সাজেদা বেগম পলিন, ডাঃ গোলাম কাওসার হিমেল, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব মোঃ তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী, অ্যাডঃ মজিবুর রহমান ভূঁইয়া, উপ-দপ্তর সম্পাদক অ্যাডঃ রনজিৎ রায় চৌধুরী, চাঁদপুর সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আইয়ুব আলী বেপারী, জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক মাহফুজুর রহমান টুটুল, জেলা ছাত্রলীগের সভাপতি মোঃ জহির উদ্দিন ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন খানসহ আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।
এর আগে শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি ২৫০ শয্যা বিশিষ্ট চাঁদপুর জেনারেল হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভায় অংশ নেন।
আইসিইউ উদ্বোধনী অনুষ্ঠানের পূর্বে তিনি হাসপাতালের বিভিন্ন কার্যক্রম ঘুরে দেখেন।

সর্বাধিক পঠিত