• পরীক্ষামূলক সম্প্রচার
  • শুক্রবার, ১৪ জুন ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

চাঁদপুর সরকারি কলেজে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে ওয়েবিনার

প্রকাশ:  ০২ ফেব্রুয়ারি ২০২২, ১১:৪৯
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

চাঁদপুর সরকারি কলেজে ৩১ জানুয়ারি সোমবার বেলা ১২টায় হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে একটি ওয়েবিনার আয়োজন করা হয়। অর্থনীতি বিভাগের বিভাগীয় প্রধান ও সেমিনার কমিটির আহ্বায়ক প্রফেসর মোঃ জসিম উদ্দিনের সভাপতিত্বে ওয়েবিনারে প্রধান অতিথি ছিলেন কলেজ অধ্যক্ষ প্রফেসর অসিত বরণ দাশ। বিশেষ অতিথি ছিলেন কলেজের উপাধ্যক্ষ প্রফেসর মোঃ আবুল খায়ের সরকার এবং শিক্ষক পরিষদ  সম্পাদক ও উদ্ভিদবিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ কামরুল হাছান। ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তনই স্বাধীনতার স্বপ্ন পূরণের প্রথম পদক্ষেপ’ শীর্ষক ওয়েবিনারে প্রবন্ধ উপস্থাপন করেন রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মেহেদী হাসান। বাংলা বিভাগের সহকারী অধ্যাপক মোঃ সাইদুজ্জামানের সঞ্চালনায় ওয়েবিনার আলোচনায় অংশগ্রহণ করেন রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রভাষক মোঃ শামসুল হক শামীম, হিসাববিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান মোঃ বেদারুল আলম।
অধ্যক্ষ প্রফেসর অসিত বরণ দাশ তাঁর বক্তব্যে গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ মহান মুক্তিযুদ্ধে আত্মদানকারী সকল বীর সেনানীকে। তিনি বলেন, আমরা ১৬ ডিসেম্বর বিজয় অর্জন করেছি ঠিকই, কিন্তু বাঙালি জাতি বিজয়ের পূর্ণ স্বাদ গ্রহণ করে, বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তনের মধ্য দিয়ে। বঙ্গবন্ধুকে হত্যা করে এদেশের অগ্রযাত্রাকে থামিয়ে দেয়া হয়েছিল। পঁচাত্তর পরবর্তী সময়কাল দেখলেই বোঝা যায় দেশকে কীভাবে পিছনে টেনে নেয়া হয়েছিলো। বঙ্গবন্ধুর হত্যাকারীরা যে উদ্দেশ্যে বঙ্গবন্ধুকে হত্যা করেছিলো, তাদের সেই উদ্দেশ্য সফল হয় নি। বঙ্গবন্ধুরই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে এবং বিশ^ দরবারে মাথা উঁচু করে দাঁড়িয়েছে। তিনি বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গঠনে সকলকে নিজ নিজ দায়িত্ব যথাযথভাবে পালন করার আহ্বান জানান।
ওয়েবিনার আয়োজনে যুক্ত সংশ্লিষ্ট সকলকে তিনি ধন্যবাদ জানান। বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধানগণ ও শিক্ষকবৃন্দ ওয়েবিনারে সংযুক্ত ছিলেন।

 

সর্বাধিক পঠিত