• পরীক্ষামূলক সম্প্রচার
  • শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

চাঁদপুরে করোনা শনাক্তের হার কমলেও মৃত্যু বেড়েছে

শনাক্তের হার ২৩.৮৪ শতাংশ

প্রকাশ:  ০১ ফেব্রুয়ারি ২০২২, ১৩:২৬
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

চাঁদপুরে টানা কয়েকদিন করোনা শনাক্তের হার বেশ ঊর্ধ্বগতি ছিলো। গতকাল শনাক্তের হার আগের তুলনায় কমলেও করোনা সংক্রমণে একজনের মৃত্যু ঘটেছে। এছাড়া শনাক্তের হার গত কদিন কিছুটা কম ছিলো। হাসিনা বেগম (৫৫) নামে একজন গতকাল মারা গেছেন। সদর হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে তিনি মারা যান। হাসিনা বেগম চাঁদপুর সদর উপজেলার বহরিয়া গ্রামের রঘুনাথপুর এলাকার বাসিন্দা। তিনি ২৯ জানুয়ারি দুপুর ৩টায় করোনা উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি হন। চিকিৎসাধীন অবস্থায় তিনি ৩০ জানুয়ারি রাত ১০টা ২০ মিনিটে মৃত্যুবরণ করেন। পরে হাসিনা বেগমের রিপোর্ট পজিটিভ আসে।
গতকাল সোমবার চাঁদপুর জেলায় ৬২ জনের করোনা শনাক্ত হয়। শনাক্তের হার ২৩.৮৪ শতাংশ। এদিন ২৬০ জনের করোনার স্যাম্পল পরীক্ষা করা হয়। শনাক্ত হওয়া ৬২ জনের মধ্যে চাঁদপুর সদর উপজেলার ২৮ জন, ফরিদগঞ্জে ১৯ জন, মতলব উত্তরে ৪ জন, মতলব দক্ষিণে ২ জন, হাজীগঞ্জে ৩ জন, কচুয়ায় ৩ জন, শাহরাস্তিতে ১ ও হাইমচর উপজেলায় ২ জন। চাঁদপুর সিভিল সার্জন অফিস থেকে এসব তথ্য জানা গেছে।
সূত্র থেকে আরো জানা যায়, গতকাল শনাক্ত হওয়া ৬২ জনসহ জেলায় এ পর্যন্ত করোনায় মোট আক্রান্ত হয়েছেন ১৬ হাজার ৫শ’ ৪৭ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ১৫ হাজার ২শ’ ২৫ জন।
চাঁদপুরে করোনায় আক্রান্ত হয়ে এ পর্যন্ত মৃত্যুর সংখ্যা ২৪৩ জন। সুস্থ এবং মৃত্যুর সংখ্যা বাদ দিয়ে বাদবাকি ১০৭৯ জন বর্তমানে চিকিৎসাধীন অবস্থায় আছেন। এছাড়া গতকাল সুস্থ হন ১৫ জন। মোট আক্রান্তের মধ্যে উপজেলা ভিত্তিক সংখ্যা হচ্ছে চাঁদপুর সদর ৭২০৫ জন, হাইমচর ৮৮৪ জন, মতলব উত্তরে ৯৪৩ জন, মতলব দক্ষিণে ১৩৪৫ জন, ফরিদগঞ্জে ১৮৮৫ জন, হাজীগঞ্জে ১৬৪৬ জন, কচুয়ায় ৮৯৯ জন ও শাহরাস্তিতে ১৭৪০ জন। এছাড়া ঢাকা থেকে আগত ৪, লক্ষ্মীপুর থেকে ২, মতলব আইসিডিডিআরবি থেকে ৩০, কুমিল্লা মেডিকেল কলেজ থেকে প্রাপ্ত ১ ও নারায়ণগঞ্জ থেকে আগত ১ জন।

সর্বাধিক পঠিত