• পরীক্ষামূলক সম্প্রচার
  • শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

কুমিল্লায় র‌্যাবের হাতে চাঁদপুরের দুই চাঁদাবাজসহ ১২ সদস্য আটক

প্রকাশ:  ৩১ জানুয়ারি ২০২২, ১২:৩৭
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

  দীর্ঘদিন যাবৎ পরিবহন চাঁদাবাজ চক্রের সদস্যরা কুমিল্লা জেলার বিভিন্ন থানার বিভিন্ন রাস্তায় অটোবাইক, সিএনজি অটোরিকশা, মিশুক, ট্রাক ও কভার্ডভ্যান ইত্যাদি পরিবহনের ড্রাইভার ও হেলপারদের নিকট হতে বলপূর্বক টাকা গ্রহণ করে আসছে। এসব পরিবহন চাঁদাবাজরা সরকার নির্ধারিত স্ট্যান্ড ব্যতীত অননুমোদিত স্থান হতে এবং উপজেলা কর্তৃক ইজারাকৃত জায়গায় নির্ধারিত টাকার পরিমাণের  চেয়ে বেশি টাকা জোরপূর্বক হাতিয়ে নিচ্ছে। পরিবহন চালকরা টাকা দিতে অস্বীকৃতি জানালে এসব চাঁদাবাজ চালকদেরকে ভয়-ভীতি প্রদর্শন করে এবং কোনো কোনো ক্ষেত্রে শারীরিকভাবে আঘাত করে চাঁদা আদায় করে, যা বিভিন্ন সময়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। বর্তমান সময়ে এসব চাঁদাবাজদের এমন কর্মকা-ে সাধারণ জনগণ বিভিন্ন ধরনের হয়রানির সম্মুখীন হচ্ছে। র‌্যাব-১১, সিপিসি-২, কুমিল্লা ক্যাম্পে বিভিন্ন সময়ে বিভিন্ন উপজেলা এবং থানা হতে ভুক্তভোগীগণ এ ব্যাপারে মৌখিক এবং লিখিত অভিযোগ করেন। অভিযোগপ্রাপ্তির প্রেক্ষিতে র‌্যাব-১১, সিপিসি-২, কুমিল্লা একটি ছায়াতদন্ত করে মাঠ পর্যায়ে অনুসন্ধান ও গোয়েন্দা তৎপরতার মাধ্যমে পরিবহন চাঁদাবাজদের এমন কর্মকা-ের সত্যতা পায়। এরই ফলশ্রুতিতে ২৯ জানুয়ারি ২০২২ তারিখে কুমিল্লা জেলার কোতয়ালী এবং সদর দক্ষিণ থানায় অভিযান পরিচালনা করে ১২ জন পরিবহন চাঁদাবাজ চক্রের সক্রিয় সদস্যকে ১৬৫টি টাকা আদায়ের রসিদ ও নগদ ১৪,২০০ টাকাসহ গ্রেফতার করতে সক্ষম হয়।
গ্রেফতারকৃত আসামীরা হলো : মাসুদুর রহমান (৪০), পিতা মৃত শফিকুল ইসলাম, সাং : কালিরবাজার, যশপুর; রনি হাসান (২১), পিতা জাহাঙ্গীর আলম, সাং বল্লভপুর পশ্চিমপাড়া, কালিরবাজার; মোঃ জনি (২৪), পিতা মৃত আব্দুল কুদ্দুস, সাং চকবাজার, ১৭নং ওয়ার্ড, পাতরিয়াপাড়া; প্রকাশ চন্দ্র দাস (২২), পিতা সঞ্জয় চন্দ্র দাস, সাং শুভপুর, ৬নং ওয়ার্ড এবং মোঃ শুভ (২২), পিতা জলিল মিয়া, সাং কাশারিপট্টি, ১৫নং ওয়ার্ড, চকবাজার থানা কোতয়ালী, জেলা কুমিল্লা; মোঃ দেলোয়ার হোসেন (৪০), পিতা রওশন আলী, সাং ২য় মুরাদপুর, থানা কোতয়ালী, জেলা কুমিল্লা; মোঃ মিজান (২৪), পিতা মোঃ আবুল হাসেম, সাং গঙ্গারচর, থানা নাঙ্গলকোট, জেলা কুমিল্লা; মোঃ জিহান (১৯) পিতা কামাল হোসেন, সাং আশ্রাফপুর, থানা কচুয়া, জেলা চাঁদপুর; মোঃ তানভীর (২০), পিতা মৃত আযহার আলী, সাং রাওনাইট, থানা কাপাসিয়া, জেলা গাজীপুর; মোঃ আকাশ (২০), পিতা মৃত অহিদ মিয়া, সাং কৈলাইন, থানা কচুয়া, জেলা চাঁদপুর; মোঃ জুয়েল (২১), পিতা ফয়সাল, সাং রামপুর রাখালদিঘি, থানা আওটারী, জেলা পঞ্চগড়; এবং মোঃ সাকিব (১৯), পিতা মোঃ জাহাঙ্গীর, সাং নোয়াগাঁও, থানা মনোহরগঞ্জ, জেলা কুমিল্লা।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামীরা উপরোল্লেখিত অভিযোগসমূহের দায় স্বীকার করেছে। উক্ত বিষয়ে গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে কুমিল্লা জেলার সংশ্লিষ্ট থানায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। দায়িত্বপূর্ণ এলাকায় চাঁদাবাজদের গ্রেফতার করে আইনের আওতায় আনতে র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে।

সর্বাধিক পঠিত