• পরীক্ষামূলক সম্প্রচার
  • বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

হাজীগঞ্জে সম্পত্তি দখল মামলার প্রধান আসামী নতুন মেম্বার!

প্রকাশ:  ৩১ জানুয়ারি ২০২২, ১২:০৪
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

 হাজীগঞ্জে সম্পত্তি দখল মামলার প্রধান আসামী হলেন নব-নির্বাচিত ইউপি সদস্য আতিকুর রহমান (৪০)। এ মামলায় থানা পুলিশ ইতিমধ্যে ২ জনকে আটক করেছে, মামলা নং- ১৭।
খোঁজ নিয়ে জানা যায়, ২৮ জানুয়ারি সম্পত্তি দখল, মারধর, সোনা ও নগদ টাকা চুরির অভিযোগ এনে হাজীগঞ্জ থানায় মামলাটি দায়ের করেন উপজেলার বড়কুল পূর্ব ইউনিয়নের এন্নাতলী গ্রামের পাটওয়ারী বাড়ির মৃত আমিন পাটওয়ারীর ছেলে আঃ রাজ্জাক। এ মামলার প্রধান আসামী নব-নির্বাচিত ইউপি সদস্য আতিকুর রহমান। ওই ইউনিয়নের ১নং ওয়ার্ড থেকে সম্প্রতি অনুষ্ঠিত ইউপি নির্বাচনে তিনি নির্বাচিত হয়েছেন। এ সদস্য ঐ বাড়ির আরশাদ আলী পাটওয়ারীর ছেলে।
মামলায় অন্য আসামীরা হলেন, একই ইউনিয়নের উত্তর বড়কুল গ্রামের মৃত আঃ জব্বার পাটওয়ারীর ছেলে ইউসুফ পাটওয়ারী (৩৫), মৃত ওহাব আলী পাটওয়ারীর ছেলে ইমান পাটওয়ারী (৩৮), নূরুল ইসলামের ছেলে সাখাওয়াত (২৫) ও মৃত হাবিব উল্যাহর ছেলে নূরুল ইসলাম পাটওয়ারী (৫৬), একই ইউনিয়নের এন্নাতলী গ্রামের মৃত হাবিব উল্যাহর ছেলে রফিকুল ইসলাম (৫৫) ও রফিকুল ইসলামের স্ত্রী খাদিজা বেগম (৩৮)। এছাড়াও মামলায় ৫/৬ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে।
অভিযোগ সূত্রে জানা যায়, পূর্ব বিরোধের জেরে গত ২৫ জানুয়ারি সকালে বাদীর পৈত্রিক সম্পত্তির উপর নব-নির্বাচিত ইউপি সদস্যসহ অপর বিবাদীরা দেয়াল নির্মাণ করতে আসেন। এ সময় বাদী পক্ষের লোকজন বাধা দিতে আসলে বিবাদীরা দেশীয় অস্ত্র-শস্ত্র নিয়ে হামলা ও মারধর শুরু করেন। এতে করে তাদের ডাক-চিৎকারে অন্যান্য লোকজন এগিয়ে আসলে বিবাদীরা সোনা ও নগদ টাকা নিয়ে ঘটনাস্থল ত্যাগ করে।
অভিযোগে নারীদের শ্লীলতাহানী এবং বাদী পক্ষের লোকজনকে হত্যার হুমকি দেয়া হয় বলে উল্লেখ করা হয়। এতে করে ক্ষতিগ্রস্তরা নিরাপত্তাহীনতায় ভুগছেন বলেও মামলায় উল্লেখ করা হয়। এছাড়াও হামলা ও মারধরে আহতদের চিকিৎসাজনিত কারণে থানায় মামলা করতে বিলম্ব হয় বলে জানান বাদী আব্দুর রাজ্জাক।
এ দিকে পুলিশের হাতে দুজন আটকসহ অন্য বিবাদীদের সাথে যোগাযোগ করতে না পারায় তাদের বক্তব্য নেয়া সম্ভব হয়নি।
হাজীগঞ্জ থানার উপ-পরিদর্শক আঃ আজিজ জানান, দুজনকে আটক করা হয়েছে, আর ১নং আসামীসহ অন্যদের আটকের চেষ্টা অব্যাহত রয়েছে।
এ বিষয়ে হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ হারুনুর রশিদ জানান, আটক দুজনকে আদালতে পাঠানো হয়েছে। তিনি বলেন, নব-নির্বাচিত ইউপি সদস্য জামিন নিয়েছেন বলে শুনেছি। তবে জামিন সংক্রান্ত কোনো কাগজপত্র আমরা পাইনি।