• পরীক্ষামূলক সম্প্রচার
  • শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

‘প্রধানমন্ত্রী নোবেল পেতে অর্থ খরচ করে লবিস্ট নিয়োগ করেছেন’

প্রকাশ:  ০৩ অক্টোবর ২০১৭, ১৪:১৭ | আপডেট : ০৩ অক্টোবর ২০১৭, ১৬:৩২
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নোবেল পেতে ছুটে বেড়াচ্ছেন। রোহিঙ্গা ইস্যুতে প্রধানমন্ত্রী নোবেল পেতে অর্থ খরচ করে লবিস্ট নিয়োগ করেছেন।
 
রোহিঙ্গা প্রত্যাবর্তনের বিষয় নিয়ে মিয়ানমার মন্ত্রীর সঙ্গে যৌথ ওয়ার্কিং গ্রুপ গঠনের যে প্রস্তাব দেয়া হয়েছে, তা সম্পূর্ণ আইওয়াশ বলে মন্তব্য করে তিনি বলেন, রোহিঙ্গা বিষয়ে জাতিসংঘকে বাদ দিয়ে মিয়ানমারের সঙ্গে এ ধরণের চুক্তি ভাঁওতাবাজি ছাড়া কিছুই নয়।
 
মঙ্গলবার সকালে নয়াপল্টনে বিএনপির কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে রিজভী এসব কথা বলেন। এসময় তিনি বলেন, চালের আগুনমূল্যসহ দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে গরিব মানুষ খুবই কষ্টে জীবন কাটাচ্ছে। দেশে দুর্ভিক্ষের পদধ্বনি শোনা যাচ্ছে। সরকারের রাঘব বোয়াল সিন্ডিকেট চাল নিয়ে চালবাজি করছে।
 
তিনি বলেন, চালের কেজি মিলগেটে ৬০-৬৫ টাকা, পাইকারি বাজারে ৬৫-৬৮ টাকা; আর খুচরা বাজারে সর্বনিম্ন ৬৮-৭০ টাকা। সবজির দাম সর্বনিম্ন ৬০ টাকা। এরই মধ্যে বিদ্যুতের দাম বাড়ানোর সিদ্ধান্ত প্রায় চূড়ান্ত করা হয়েছে। এসব নিয়ে মানুষের জীবন দুর্বিষহ হয়ে উঠেছে।
 
এসময় রিজভী প্রধানমন্ত্রী বিদেশ থেকে ফেরার সময় আওয়ামী লীগের পক্ষ থেকে বিমানবন্দরে তাকে সংবর্ধনা দেয়ার ঘোষণার সমালোচনা করে বলেন, বিমানবন্দরে তাকে সংবর্ধনা দেয়া হবে। দেশ এখন বিপর্যয়কর অবস্থায় রয়েছে। এ অবস্থায় রাষ্ট্রীয় অর্থ খরচ করে এই সংবর্ধনার আয়োজন করা হচ্ছে।
 
প্রধান বিচারপতি ইস্যু নিয়ে রিজভী বলেন, বর্তমান পরিস্থিতি নিয়ে বিকেলে গুলশানে চেয়ারপার্সনের কার্যালয়ে দলের সিনিয়র নেতৃবৃন্দ ও আইনজীবীরা আলোচনায় বসবেন। আলোচনার পর আনুষ্ঠানিকভাবে প্রতিক্রিয়া জানানো হবে। ওই সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় নেতা আব্দুস সালাম, আজিজুল বারী হেলাল, আব্দুস সালাম আজাদ, মুনির হোসেন প্রমুখ।

সর্বাধিক পঠিত