• পরীক্ষামূলক সম্প্রচার
  • শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

চাঁদপুর সরকারি মেডিকেল কলেজে ভর্তি ২২, ২৩ ও ২৪ অক্টোবর ॥ ১০ জানুয়ারি থেকে ক্লাস

প্রকাশ:  ১৫ অক্টোবর ২০১৮, ১০:২৯
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

চাঁদপুর সরকারি মেডিকেল কলেজে এমবিবিএস ১ম বর্ষে (২০১৮-১৯ শিক্ষাবর্ষ) ছাত্র-ছাত্রীদের ভর্তি কার্যক্রম আগামী ২২ অক্টোবর থেকে শুরু হবে। চলবে ২৪ অক্টোবর পর্যন্ত। অর্থাৎ ২২,২৩ ও ২৪ অক্টোবর এ তিন দিন ভর্তি কার্যক্রম চলবে। প্রতিদিন সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত আড়াইশ’ শয্যা বিশিষ্ট চাঁদপুর জেনারেল হাসপাতালের ৪র্থ তলায় ভর্তি কার্যক্রম চলবে। এ হাসপাতালের ৪র্থ তলার উত্তর অংশকে (কেবিন ব্লক ও পেইংবেড) আপতত মেডিকেল কলেজের অস্থায়ী ক্যাম্পাস হিসেবে ব্যবহার করা হবে। এখানেই অধ্যক্ষের কার্যালয়, অফিস কক্ষ এবং শ্রেণী কার্যক্রম চলবে। চাঁদপুর সরকারি মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডাঃ জামাল সালেহ উদ্দিনের সাথে যোগাযোগ করে এ তথ্য জানা গেছে।
    তিনি আরো জানান, মূলত সারাদেশে মেডিকেল কলেজে ১ম বর্ষে ভর্তি কার্যক্রম আজ ১৫ অক্টোবর থেকে শুরু। কিন্তু চাঁদপুরে এখনো অফিসিয়াল লোকবল নিয়োগ না হওয়ায় আমরা ২২, ২৩ ও ২৪ অক্টোবর এ তিনদিন ভর্তির জন্যে নির্ধারণ করে দিয়েছি। কারণ, আমি অন্য জায়গা থেকে লোক এনে এতোদিন (১৫-২৪ অক্টোবর দশ দিন) আটকিয়ে রাখতে পারবো না। তিনি আরো বলেন, শুধু চাঁদপুর নয়, অন্যান্য মেডিকেল কলেজেও পুরো দশদিন ভর্তি কার্যক্রম চালানো হয় না। সেখানেও স্থানীয় সুবিধা অনুযায়ী কয়েকদিন নির্ধারণ করা হয়। ২২ অক্টোবরের আগেই চাঁদপুর মেডিকেল কলেজের অস্থায়ী ক্যাম্পাস (সরকারি জেনারেল হাসপাতালের ৪র্থ তলা) প্রস্তুত হয়ে যাবে। এর আগে ভর্তি সংক্রান্ত কেউ যোগাযোগ করতে চাইলে হাসপাতালের তত্ত্বাবধায়কের অফিসে এসে যোগাযোগ করতে পারবে।
    অধ্যক্ষ জানান, আমাদের জন্যে ৫০ জন ভর্তির বরাদ্দ দেয়া হয়েছে। এ ৫০ জনই ভর্তি হবে। এরা ইতোমধ্যে অনলাইনে আবেদন করে ভর্তির জন্যে নির্বাচিত হয়ে গেছে। আর অনলাইনে আবেদনের সময়সীমা ছিলো গত ৩১ আগস্ট দুপুর ১২টা থেকে ১৮ সেপ্টেম্বর রাত ১১ টা ৫৯ মিনিট পর্যন্ত। তিনি আরো জানান, আগামী ১০ জানুয়ারি থেকে ১ম বর্ষের ক্লাস শুরু হয়ে যাবে। এর আগেই শিক্ষক ও জনবল নিয়োগ হয়ে যাবে।
    উল্লেখ্য, চাঁদপুর-৩ আসনের সংসদ সদস্য, সাবেক পররাষ্ট্রমন্ত্রী ডাঃ দীপু মনির নানা প্রতিশ্রুতির মধ্যে চাঁদপুরে মেডিকেল কলেজ করার বিষয়টি ছিলো অন্যতম। সেটিও বাস্তবায়ন হয়ে গেলো। এ জন্যে চাঁদপুর জেলাবাসী প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ডাঃ দীপু মনি এমপির প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন।

সূত্র : চাঁদপুর কণ্ঠ

 

 

সর্বাধিক পঠিত