• পরীক্ষামূলক সম্প্রচার
  • সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

কাওরান বাজারস্থ চাঁদপুর ব্যবসায়ী সমাজকল্যাণ সমিতির প্রথম বার্ষিক সাধারণ সভা

প্রকাশ:  ১৮ জুলাই ২০১৯, ০৯:৩০
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

ঢাকার কাওরান বাজারস্থ চাঁদপুর ব্যবসায়ী সমাজকল্যাণ সমিতির প্রথম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। গত ১৬ জুলাই মঙ্গলবার কাওরান বাজার টিসিবি অডিটোরিয়ামে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় চাঁদপুরের বিতার্কিক, সাংবাদিক, উপস্থাপক মোঃ রাসেল হাসানের প্রাণবন্ত উপস্থাপনায় এবং সমিতির সভাপতি নেছার আহাম্মেদের সভাপতিত্বে অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন সহ-সভাপতি ছাবের আহাম্মেদ, সাধারণ  সম্পাদক আলী আহাম্মদ মন্টু, যুগ্ম সাধারণ সম্পাদক ইলিয়াছ কাঞ্চন, অর্থ সম্পাদক রিয়াজুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক ইকবাল হোসেন, দপ্তর সম্পাদক মাহাবুবুর রহমান মীর মুরাদ, কার্যকরী সদস্য আব্দুল্লাহ বেপারী, দেলোয়ার হোসেন দেওয়ান, মামুন ভূঁইয়া, উপদেষ্টা বিল্লাল হোসেন পাটওয়ারী, সেলিম দেওয়ান, সফিকুল ইসলাম, মোস্তফা কামাল, রাশেদ পাটওয়ারী, গাজীউর রহমান, সোলাইমান মিয়া, সাধারণ সদস্য আবু রায়হান, শাহ আলম, আব্দুছ সালাম পাটওয়ারী, জাকির হোসেন প্রমুখ।
সাধারণ সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন জাকির হোসেন, শাহাজুদ্দিন রিয়াদ মিজি, রুবেল গাজী, শরিফ হোসেন, করিম মিজি, দিদারুল আলাম, মোঃ শিমু, সোহাগ মীর, মোস্তফা মীর নান্নু, দ্বিন ইসলাম, শাহাজাহান তালুকদার, সেলিম গাজী, মোঃ জিয়া প্রমুখ।
সভাপতি তার বক্তব্যে বলেন, আমরা দীর্ঘ ১৭ মাসের পরিশ্রমের মধ্য দিয়ে আমাদের সমিতির নিজস্ব নামে অর্থাৎ কাওরান বাজারস্থ চাঁদপুর ব্যবসায়ী সমাজকল্যাণ সমিতি নামে সরকারিভাবে নিবন্ধন লাভ করি। যার রেজিস্ট্রেশন নং-ঢ-০৯৭২৭। তিনি সবাইকে উদ্দেশ্য করে বলেন, সাধারণ সম্পাদক এবং অর্থ সম্পাদকসহ কার্যকরী কমিটির সবাই আমাকে বিশেষভাবে সহযোগিতা করে আসছে। কাওরান বাজারে বহু সমিতি গঠন হওয়ার কিছুদিন পরই ভেঙ্গে গেছে। কিন্তু আমাদের এই সমিতি ১৭ মাসে ভাঙ্গে নি। আর ১৭ বছরেও ভাঙ্গবে না ইনশাল্লাহ। তিনি সাধারণ সদস্যদের উদ্দেশ্যে বলেন, আপনারাই সমিতির মূল চালিকা শক্তি। আপনারা না থাকলে এই সমিতি অচল। তাই আমাদের কোনো ভুল ত্রুটি হলে আপনারা তা শুধরিয়ে দিবেন। এতে আমরা উপকৃত হবো। তিনি সবার উদ্দেশ্যে একটি প্রস্তাব করেন যে, আগামী দিনে সমিতিকে আরো গতিময় করার জন্য পবিত্র ঈদুল আযহার পর দৈনিক চাঁদা ১০০/- টাকার পরিবর্তে ১৫০/- টাকা করবো, এতে আপনারা সমর্থন দিলে আমরা কার্যকর করবো। এরপর প্রায় সবাই হাত তুলে উক্ত প্রস্তাব সমর্থন করেন।
উল্লেখ্য, ২০১৮ সালের ফেব্রুয়ারি মাসে কাওরান বাজারে চাঁদপুরের কিছু চাঁদমুখ ব্যবসায়ী এক হয়ে এই সমিতিটি প্রতিষ্ঠা করেন। আজ এই সমিতির সদস্য সংখ্যা ২শ’ ৮৮ জন।