• পরীক্ষামূলক সম্প্রচার
  • শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

প্রতিবন্ধী নারীটির পরিচয় মিলেছে

প্রকাশ:  ১২ নভেম্বর ২০১৮, ০৮:৩৭
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

চাঁদপুর শহরের চেয়ারম্যানঘাট এলাকা থেকে চাঁদপুর মডেল থানা পুলিশ কর্তৃক উদ্ধারকৃত মানসিক প্রতিবন্ধী গৃহবধূর পরিচয় মিলেছে। তার নাম সাথী নয়, তার প্রকৃত নাম সুমী। চাঁদপুর মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) মোঃ ফজলুর রহমান ও মহিলা পুলিশ সদস্য লাইলী বেগম গৃহবধূ সুমীর পরিচয় নিশ্চিত হয়ে তার অভিভাবকদের কাছে গতকাল রোববার রাত সাড়ে ৭টায় সুমীকে বুঝিয়ে দিয়েছেন।
    চাঁদপুর মডেল থানার উপ-পরিদর্শক ফজলুর রহমান জানান, আমাদের ওসি স্যারের নির্দেশে চাঁদপুর শহর থেকে উদ্ধার হওয়া মানসিক প্রতিবন্ধী গৃহবধূ সুমী (২১)কে লক্ষ্মীপুর জেলার রামগঞ্জ উপজেলার দেনায়েতপুর গ্রামে গিয়ে তার ননদ মরিয়ম জাহান রতœার কাছে হস্তান্তর করা হয়। জানা যায়, রতœার স্বামী মোঃ মিজানুর রহমান খুন হওয়ার পর রতœা তার ভাই আবু সাঈদ সুজন ও তার স্ত্রী সুমীসহ একত্রে দেনায়েতপুর গ্রামে বসবাস করতেন। গত ৩ বছর পূর্বে সুমীর স্বামী রতœার ভাই আবু সাঈদ সুজন বাহরাইন চলে যান। এরপর থেকেই সুমী ক্রমান্বয়ে মানসিক প্রতিবন্ধী হয়ে যান। গত ৯ নভেম্বর শুক্রবার সুমী বাড়ি থেকে হঠাৎ নিখোঁজ হয়ে যায়। তাকে সম্ভাব্য সকল স্থানে খোঁজ করেও পাওয়া যায়নি। এদিকে চাঁদপুর মডেল থানার পুলিশ শুক্রবার সুমীকে শহরের চেয়ারম্যানঘাটা এলাকা থেকে উদ্ধার করে মডেল থানায় নিয়ে আসে। এ সংক্রান্ত সচিত্র সংবাদ গতকাল রোববার চাঁদপুর কণ্ঠে প্রকাশিত হয়। এদিকে বিভিন্ন স্থানে খোঁজ খবর নিয়ে তার ঠিকানা নিশ্চিত হয়ে তাকে  শনিবার চাঁদপুর থেকে লক্ষ্মীপুর জেলার রামগঞ্জে  নিয়ে যায় মডেল থানা পুলিশ।
    এ ব্যাপারে চাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জ ইব্রাহীম খলিল জানান, আমাদের মডেল থানার পুলিশ প্রতিবন্ধী নারীকে চাঁদপুর শহর থেকে উদ্ধার করার পর মডেল থানা হেফাজতে রাখা হয়। পরে বিভিন্ন স্থানে খোঁজ-খবর নিয়ে তার ঠিকানা নিশ্চিত হয়ে মহিলা পুলিশের সহযোগিতায় মডেল থানার এসআই মোঃ ফজলুর রহমান তাকে লক্ষ্মীপুর জেলার রামগঞ্জ এলাকায় সুমীর স্বামীর বড় বোন মরিয়ম জাহান রতœার কাছে পৌছে দেন। তারা নিখোঁজ সুমীকে পেয়ে স্বস্তির নিঃশ^াস ফেলেছে এবং পুলিশ প্রশাসনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছে।

 

সর্বাধিক পঠিত