• পরীক্ষামূলক সম্প্রচার
  • রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

চলচ্চিত্র ফোরামের শুরুতেই হোঁচট

প্রকাশ:  ০৫ অক্টোবর ২০১৭, ১৫:১৯
বিনোদন প্রতিবেদক
প্রিন্ট

বাংলাদেশ চলচ্চিত্র পরিবারের বিপরীতে পাল্টা সংগঠন চলচ্চিত্র ফোরাম। কিন্তু আনুষ্ঠানিক ঘোষণার দিনই শুরু হয়েছে ভাঙ্গন। নবগঠিত সংগঠনের সহ-সভাপতি শাপলা মিডিয়ার প্রধান সেলিম খান এতে না থাকার ঘোষণা দিয়েছেন। কারণ অনুষ্ঠানে তার নাম উল্লেখ না করা। ঢাকা ক্লাবে সোমবার চলচ্চিত্র ফোরামের পরিচিতি সভা অনুষ্ঠিত হয়। এতে কমিটির সকল সদস্যদের মঞ্চে ডাকা হলেও নায়িকা বুবলি ও সেলিম খানের নাম ডাকা হয়নি।

ক্ষুব্ধ সেলিম খান বলেন, অনুষ্ঠানটি আয়োজনে আমি, আব্দুল আজিজ ও শাকিব খান। প্রত্যেকেই দু লাখ করে ছয় লাখ টাকা চাঁদা দিয়েছি। অথচ এখানে এসে দেখি সবই জাজ মাল্টিমিডিয়ার। কিন্তু আমি এতে থাকতে রাজি হয়েছি শুধুমাত্র চলচ্চিত্রের স্বার্থে কাজ করবে বলে, কারো ব্যক্তি বা প্রাতিষ্ঠানিক স্বার্থ দেখার জন্য না।

‘নাম না ডাকা’কে উপস্থাপিকার ভুল মানতে নারাজ সেলিম খান। তিনি বলেন, নুসরাত ফারিয়া বলে জাজের ইশারাতে নাকি চলচ্চিত্র চলে। আমি তাকে বলতে চাই, জাজ একা ইন্ডাস্ট্রি না। জাজ বছরে যে পরিমাণ ছবি প্রযোজনা করবে আমি তার দ্বিগুণ প্রযোজনা করবে। ‘অনুষ্ঠানস্থল জুড়ে আমার ছবির ব্যানার-পোস্টার। তারা কী করে আমার নাম ভুলে যায়। কাগজে তো লেখা ছিল ঠিকই।’ বললেন তিনি।

ফোরামে অন্তর্ভুক্তি নিয়ে সেলিম খান বলেন, আমি শুধু মৌসুমীর রেস্টুরেন্টের মিটিংয়ে একদিন অল্প কিছুক্ষণ ছিলাম। আমাকে যে সহ-সভাপতি দেওয়া হয়েছে আমি এর কিছুই জানতাম না আগে থেকে। এদিকে ফোরামে সাধারণ সম্পাদক কাজী হায়াৎ বলেন, সেলিম নতুন প্রযোজক হিসেবে একসাথে অনেকগুলো ছবি প্রযোজনা করছেন। সামনে আরো করবেন। তাই তাকে গুরুত্বপূর্ণ পদটি দেওয়া হয়েছে।

কাজী হায়াৎ স্বীকার করেন, সেলিম খানকে পদটি দেওয়ার আগে জানানো হয়নি। তিনি বলেন, এটা সামান্য মান-অভিমান। ঠিক হয়ে যাবে। নাসির উদ্দিন দিলুকে সভাপতি ও কাজী হায়াতকে সাধারণ সম্পাদক করে বাংলাদেশ চলচ্চিত্র ফোরাম যাত্রা শুরু করেছে। এ ফোরামটির উদ্যোক্তা শাকিব খান ও আব্দুল আজিজ যথাক্রমে কার্যনির্বাহী কমিটির শেষ ও প্রথম সদস্য। দুই শতাধিক সদস্যের সংগঠনের মূল কমিটিতে আছেন ২৯ জন।