• পরীক্ষামূলক সম্প্রচার
  • রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

ট্রেনের ভেতর উদ্ভট ঘটনার শিকার বিদ্যা বালান

প্রকাশ:  ০৫ অক্টোবর ২০১৭, ১৩:২০
বিনোদন ডেস্ক
প্রিন্ট

বলিউডের জনপ্রিয় অভিনেত্রী বিদ্যা বালান। নিজের মতো করে আলাদা পরিচিতি তৈরি করেছেন তিনি। চরিত্রভিত্তিক গল্পে নিজেকে খাপ খাইয়ে নিতে সদা প্রস্তুত বলে তার অভিনয়ের কদর রয়েছে সবার কাছে। তবে ভুরিভুরি ছবিতে অভিনয় করেন না বিদ্যা। দেখে-শুনে ভালো মানের ছবিতেই চুক্তিবদ্ধ হন। শিগগিরই মুক্তি পাচ্ছে তার অভিনীত নতুন ছবি ‘তুমহারি সুলু’।

এই ছবির প্রচারে বিদ্যা ব্যস্ত সময় পার করছেন। এরই ফাঁকে তিনি ‘নো ফিল্টার নেহা’ নামক একটি শো’তে অংশ নিয়েছেন। সেখানে জানালেন তার জীবনের এক উদ্ভট অভিজ্ঞতার কথা। 

ঘটনাটি বিদ্যা বালানের কলেজ জীবনের। একদিন মুম্বাইয়ের লোকাল ট্রেনে করে নিজের কলেজ থেকে বাড়ি ফিরছিলেন বিদ্যা। তার সঙ্গে সেদিন মহিলা কামরায় আরও দুজন বান্ধবী ছিলেন। আচমকাই তাদের সামনে এক পুরুষ এসে বসেন। তাকে দেখে বিদ্যা বলেন, কামরাটি মহিলাদের জন্য সংরক্ষিত। এরপর সেই ব্যক্তি বলেন তিনি পরের স্টেশনে উঠে যাবেন। কথা মতো পরের স্টেশন আসলে উঠে গেলেও নামেন না সেই ব্যক্তি। ফিরে এসে তাদের সামনে বসে জানান, পরের স্টেশনে নামবেন। তারপরই প্যান্টের জিপ খুলে তাদের সামনেই হস্তমৈথুন করা শুরু করেন! এমন উদ্ভট ঘটনা দেখে স্তম্ভিত হয়ে যান বিদ্যা এবং তার বান্ধবীরা। তারপর বিদ্যা সঙ্গে সঙ্গে লোকটিকে ধমক দিয়ে হাত ধরে টেনে ট্রেন থেকে নামিয়ে দেন।

বিদ্যা জানান, এই পুরুষশাসিত সমাজে প্রায় প্রত্যেক মহিলাকেই বিভিন্ন সময় এ ধরনের আচরণের শিকার হতে হয়। এখনও পুরুষরা মনে করেন, তারা যখন ইচ্ছে, যেমন ইচ্ছে ব্যবহার করতে পারেন মহিলাদের সঙ্গে। এর জন্য মহিলাদেরই রুখে দাঁড়ানো উচিত বলে মন্তব্য করেন বিদ্যা।

বিদ্যা আরও জানান, পুরুষদের উচিত মহিলাদের আগে মানুষ ভাবা। তাদেরও যে সমাজে একইরকম সম্মান প্রাপ্য সেটা আগে গোটা পুরুষ সমাজের বোঝা প্রয়োজন। তবেই এই ধরনের ঘটনা বন্ধ হওয়া সম্ভব বলে তিনি মন্তব্য করেন।