• পরীক্ষামূলক সম্প্রচার
  • সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

মিস ওয়ার্ল্ড বাংলাদেশ নতুন মোড়

প্রকাশ:  ০৪ অক্টোবর ২০১৭, ০২:১৯
বিনোদন ডেস্ক
প্রিন্ট

‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ প্রতিযোগিতা নিয়ে বিতর্ক যেন থামছেই না। একের পর এক নাটকীয় ঘটনার মধ্য দিয়ে গত কয়েকদিন ধরে ‘টক অব দ্য শোবিজ’-এ পরিণত হয়েছে বিষয়টি। জানা গেছে, জান্নাতুল নাঈম এভ্রিলের কাছে আর ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’-এর মুকুট থাকছে না। নতুন বিজয়ীর নাম আজই ঘোষণা করা হবে বিচারকদের রায়ে। বিষয়টি নিশ্চিত করেছেন প্রতিযোগিতাটির আয়োজক প্রতিষ্ঠান অন্তর শোবিজের চেয়ারম্যান স্বপন চৌধুরী। আর সব মিলিয়ে বিতর্কে এবার নতুন মোড় তৈরি হয়েছে।

 গত ২৯শে সেপ্টেম্বর প্রতিযোগিতাটির গ্র্যান্ড ফিনালের চ্যাম্পিয়ন হিসেবে প্রথম নাম ঘোষণা করা হয় জান্নাতুল সুমাইয়া হিমির। কিন্তু তারপরই আয়োজক প্রতিষ্ঠান অন্তর শোবিজের চেয়ারম্যান স্বপন চৌধুরী স্টেজে এসে বলেন নামটি ভুল হয়েছে। তিনি চ্যাম্পিয়ন হিসেবে ঘোষণা করেন জান্নাতুল নাঈম এভ্রিলের নাম। এরপর থেকেই শুরু হয় বিতর্ক। 

পরে জানা যায়, বিচারকদের রায়ে নয়, আয়োজকদের পছন্দেই জান্নাতুল নাঈমকে চ্যাম্পিয়ন করা হয়। এই নিয়ে বিচারকদের কেউ কেউ ক্ষোভও প্রকাশ করেন। এদিকে চ্যাম্পিয়ন জান্নাতুল নাঈম ও মিস ওয়ার্ল্ড বাংলাদেশ প্রতিযোগিতা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনার ঝড় ওঠে। এর সঙ্গে যোগ হয় জান্নাতুল নাঈমের কিছু চাঞ্চল্যকর তথ্য। গত দুদিন ধরেই বেশ কিছু গোপন তথ্য সামনে আসে জান্নাতুল নাঈমের।

 জানা যায়, তার বিয়ে হয়েছিল। জান্নাতুল নাঈমের বাড়ি চট্টগ্রামের চন্দনাইশ উপজেলার ৫ নম্বর বরমা ইউনিয়নের সেরন্দি গ্রামের রাউলিবাগ এলাকায়। তার বাবা তাহের মিয়া ও মা রেজিয়া বেগম। চন্দনাইশ পৌরসভার কাজী অফিস থেকে পাওয়া কাবিননামা অনুযায়ী ২০১৩ সালের ২১শে মার্চ চন্দনাইশ পৌর এলাকার বাসিন্দা ও কাপড় ব্যবসায়ী মোহাম্মদ মুনজুর উদ্দিনের সঙ্গে জান্নাতুলের বিয়ে হয়। বিয়ের দেনমোহর ছিল ৮ লাখ টাকা। বিয়ের উকিল হন মেয়ের বাবা তাহের মিয়া। বিয়েতে কাজী ছিলেন আবু তালেব। একই বছরের ১১ই জুন তালাকনামায় সই করেন জান্নাতুল।

 আর ‘মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতা’য় অংশ নেয়ার সময় এসব তথ্য গোপন রেখেছিলেন তিনি। কিন্তু এ প্রতিযোগিতার নিয়ম হলো বিবাহিত কিংবা ডিভোর্সপ্রাপ্তরা এখানে অংশ নিতে পারবেন না। আর এ কারণেই জান্নাতুল নাঈম আর ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ থাকছেন না। নতুন কাউকে বিজয়ী ঘোষণা করা হবে। এ বিষয়ে অন্তর শোবিজের চেয়ারম্যান স্বপন চৌধুরী গতকাল মানবজমিনকে বলেন, আমরা জান্নাতুল নাঈম এভ্রিলের বিয়ে, ডিভোর্স সম্পর্কে অবহিত হয়েছি। তার ছবি ও কাবিননামাও প্রকাশ হয়েছে। কিন্তু আমরাতো আর গোয়েন্দা নই, তাহলে কিভাবে জানবো তার বিয়ে হয়েছিল?

 এখন যেহেতু আমরা জেনেছি তাই নিয়ম অনুযায়ী জান্নাতুল নাঈম আর ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ থাকছে না। নতুনভাবে বিজয়ীর নাম ঘোষণা করা হবে। সেটা কিভাবে হবে? উত্তরে স্বপন চৌধুরী বলেন, সেরা দশ প্রতিযোগীকে নিয়ে  বুধবার একটি র‌্যাম্প শো করবো আমরা। যেহেতু জান্নাতুল নাঈম নেই, তাই আর একজন প্রতিযোগী এখানে যোগ হবেন। তারপর ১০ জন নিয়েই র‌্যাম্প শোয়ের আয়োজন করা হবে। আর তার মধ্যে থেকে বিচারকরা নির্বাচন করবেন ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’।

 এই র‌্যাম্প শোটা হবে সাংবাদিক, বিচারকসহ সবার সামনেই। যেন এ নিয়ে আর বিতর্ক না থাকে। বিচারকরাই নির্বাচন করবেন ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’। কিন্তু এই যে এত বিতর্ক হলো এই নিয়ে কি বলবেন? স্বপন চৌধুরী বলেন, দেখুন গত ২৫ বছর ধরে আমরা অনেক বড় বড় ইভেন্ট সফলভাবে আয়োজন করে আসছি। আমাদের সুনাম সব সময়ই এক ছিল। কিন্তু যে ঘটনাটি ঘটেছে এটা অনাকাঙ্ক্ষিত। এই প্রথম এমনটা ঘটলো। আমার মনে হয় নতুন বিজয়ী ঘোষণার মধ্য দিয়ে সব বিতর্কের অবসান ঘটবে।

সর্বাধিক পঠিত