• পরীক্ষামূলক সম্প্রচার
  • শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

চাঁদপুর সরকারি কলেজে গ্রীন ক্লাবের উদ্বোধন

প্রকাশ:  ১৫ মার্চ ২০২০, ১০:৫৭
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

গতকাল ১৪ মার্চ শনিবার চাঁদপুর সরকারি কলেজে দুপুর ১২টায় হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী মুজিববর্ষ উদ্্যাপন উপলক্ষে কলেজের ¯œাতক পর্যায়ের শিক্ষার্থীদের মধ্যে পরিবেশ বিষয়ক সচেতনতা সৃষ্টি ও কলেজের শিক্ষার পরিবেশ উন্নয়নের লক্ষ্যে গ্রীন ক্লাবের উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন কলেজ অধ্যক্ষ প্রফেসর অসিত বরণ দাশ। প্রধান আলোচক ছিলেন পরিবেশ অধিদপ্তরের চাঁদপুর জেলা কার্যালয়ের উপ-পরিচালক এএইচএম রাসেদ। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কলেজের বাংলা বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর মোঃ আজিম উদ্দিন, রসায়ন বিভাগের বিভাগীয় প্রধান মোঃ দেলোয়ার হোসেন, ভূগোল ও পরিবেশ বিভাগের বিভাগীয় প্রধান মোঃ ওয়াহিদুজ্জামানসহ বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধানবৃন্দ, শিক্ষকবৃন্দ ও বিপুল সংখ্যক শিক্ষার্থীসহ চাঁদপুরের গণ্যমান্য ব্যক্তিবর্গ।
বাংলা বিভাগের সহকারী অধ্যাপক মোঃ সাইদুজ্জামানের সঞ্চালনায় প্রফেসর অসিত বরণ দাশ তাঁর বক্তব্যে এ ধরনের একটি পরিবেশ বিষয়ক অনুষ্ঠান আয়োজন করায় সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান এবং ভবিষ্যতে আরও বেশি বেশি করে এ ধরনের অনুষ্ঠান চাঁদপুর সরকারি কলেজে হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। চাঁদপুর সরকারি কলেজের শিক্ষার পরিবেশ বৃদ্ধিতে এবং শিক্ষার্থীদের নিজেদের চারপাশের পরিবেশ সুরক্ষায় এ ধরনের অনুষ্ঠান ভূমিকা রাখবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।
প্রধান আলোচক এএইচএম রাসেদ পরিবেশের সৌন্দর্য রক্ষায় শিক্ষার্থীদের করণীয় বিষয়টি সুন্দরভাবে তুলে ধরেন। তিনি করোনা ভাইরাস, ডেঙ্গু ইত্যাদি বিষয়ে শিক্ষার্থীদের বিভিন্ন তথ্য দিয়ে সচেতন করেন। আলোচনা সভার পর শিক্ষার্থীদের সমন্বয়ে চাঁদপুর সরকারি কলেজ গ্রীন ক্লাব কমিটি গঠন করা হয়।

 

 

সর্বাধিক পঠিত