• পরীক্ষামূলক সম্প্রচার
  • বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

বাবুরহাট উচ্চ বিদ্যালয় ও কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতা ও পুরস্কার বিতরণ

বিদ্যার্জন করে নিজেকে ভালো মানুষ হিসেবে সমাজে প্রতিষ্ঠিত করতে হবে : মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ জামান

প্রকাশ:  ০২ ফেব্রুয়ারি ২০২০, ১১:৫৮
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

 চাঁদপুর জেলার ২য় প্রাচীনতম শিক্ষাপ্রতিষ্ঠান পৌর ১৪নং ওয়ার্ডস্থ ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ বাবুরহাট উচ্চ বিদ্যালয় ও কলেজের বার্ষিক ক্রীড়া ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। গতকাল ১ ফেব্রুয়ারি শনিবার সকাল ১০টা থেকে বিকেল পর্যন্ত বিদ্যালয়ে জাঁকজমকপূর্ণ আয়োজনের মধ্য দিয়ে অনুষ্ঠিত হয় এ বছরের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা।
পুরস্কার বিতরণ অনুষ্ঠানে অধ্যক্ষ মোঃ মোশারেফ হোসেনর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ জামান। তিনি তাঁর বক্তব্যে বলেন, এ বিদ্যালয়টি একটি প্রাচীন ও স্বনামধন্য প্রতিষ্ঠান। যার প্রমাণ ইতিমধ্যেই আমি পেয়েছি। বাংলাদেশ পুলিশের সর্বোচ্চ পদর্মযাদাপ্রাপ্ত ব্যক্তি এ প্রতিষ্ঠানের শিক্ষার্থী ছিলেন। এছাড়াও এ প্রতিষ্ঠান বর্তমানে শিক্ষা ও ক্রীড়া ক্ষেত্রে বিশেষ অবদান রেখে যাচ্ছে। আমি আজকের এ অনুষ্ঠান আয়োজনে ও ক্রীড়া অনুষ্ঠান উপভোগ করে আনন্দিত, মুগ্ধ ও অভিভূত। তিনি বলেন, খেলাধুলা মনকে ভালো রাখে, শরীরকেও ভালো রাখে। খারাপ কাজ থেকে নিজেকে বিরত থাকতে সাহায্য করে। তাই খেলাধুলা করে মনকে উৎফুল্ল রাখতে হব।
তিনি আরো বলেন, খেলাধুলোর পাশাপাশি শিক্ষার্থীদের ভালোভাবে পড়ালেখাও করতে হবে। পড়ালখো করে শুধু জিপিএ-৫ পেলেই হবে না। বিদ্যার্জন করে নিজেকে ভালো মানুষ হিসেবেও সমাজে প্রতিষ্ঠিত করতে হবে। মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার আধুনিক উন্নত সোনার বাংলাদেশ গড়তে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। তিনি সামনে এসএসসি পরীক্ষার্থী ও অভিভাবকদের উদ্দেশ্যে বলেন, প্রশ্নের পেছনে না ঘুরে শিক্ষার্থীদের মানুষের মত মানুষ করতে হলে তাদের ভবিষ্যৎ ধ্বংসের হাত থেকে রক্ষা করতে সকলকে এগিয়ে আসতে হবে। তিনি আরও বলেন, বর্তমান মাননীয় শিক্ষামন্ত্রী ও সরকার প্রশ্ন ফাঁস রোধ করতে নানান র্কমসূচি গ্রহণ করেছেন, যা আপনারা ইতিমধ্যইে জেনেছেন।
এর আগে সকাল ১০টায় জাতীয় পতাকা উত্তোলন এবং পায়রা উড়িয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন করেন চাঁদপুর জেলা পুলিশ সুপার (ভারপ্রাপ্ত) মোঃ মিজানুর রহমান।
বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ মাসুদুর রহমানের পরিচালনায় পুরস্কার বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখনে জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক অ্যাডঃ জিল্লুর রহমান জুয়েল,  জেলা যুবলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ও পৌর ১৪নং ওর্য়াড কাউন্সলির পদপ্রার্থী মোঃ হারুন অর রশিদ হাওলাদার, সময় টেলিভিশনের ফারুক আহম্মদ, বাবুরহাট উচ্চ বিদ্যালয়ের সাবেক শিক্ষক আলহাজ মোঃ হাফেজ খান, গভর্নিং বডির সদস্য শাহ আলম মজুমদার নান্নু, মোঃ সেলিম খান, ইলিয়াছ চৌধুরী, চাঁদপুর সদর উপজেলা আওয়ামী লীগের সহঃ প্রচার সম্পাদক মোঃ মনির হোসেন গাজী, সহকারী শিক্ষক মাহবুবুর রহমান জুয়েল, মোঃ আক্তার হোসেন, বাবুরহাট বাজার ব্যবস্থাপনা কমিটির সাধারণ সম্পাদক আলহাজ মোঃ হুমায়ন কবির দুলাল মাল, আশিকাটি ইউনিয়ন কমিউনিটি পুলিশিংয়ের সভাপতি আলহাজ্ব নাজিম উদ্দিন মোঃ জিলান, ১৪নং ওয়ার্ড আওয়ামী লীগের সাবেক সভাপতি খাইরুল ইসলাম নয়ন মিজি, সাবেক সহ-সভাপতি ফারুক মজুমদার, ১৪নং ওয়ার্ড যুবলীগের সভাপতি শেখ মোস্তাফা কামল, ১৩নং ওয়ার্ড যুবলীগের সভাপতি মোঃ আবুল কাশেম গাজী,কল্যাণপুর ইউনয়িন যুবলীগের আহ্বায়ক গাজী মোঃ শাহাবুদ্দিন, মৈশাদী ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোঃ ইকবাল মৃধা সহ প্রতিষ্ঠানের সকল শিক্ষক, শিক্ষিকা ও ছাত্র-ছাত্রী।

 

সর্বাধিক পঠিত