• পরীক্ষামূলক সম্প্রচার
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

হাজীগঞ্জে হাজী জবেদ উল্লাহ গোল্ডেন একাডেমীর যাত্রা শুরু

প্রকাশ:  ০৫ জানুয়ারি ২০২০, ২২:৩২
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

‘মফস্বলে শিক্ষার আলো ছড়িয়ে দিতে সরকার কাজ করছে। এ ক্ষেত্রে বিত্তবানরা এগিয়ে আসলে গ্রামের শিক্ষার মান আরো প্রসারিত হবে। বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বছরের প্রথমদিন শিক্ষার্থীরা নতুন বই পাচ্ছে। উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ গঠনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিকল্প নেই। যাঁর নেতৃত্বে ইতিমধ্যে আমরা উন্নয়নশীল দেশে উন্নীত হয়েছি। আগামী ২১ সালের মধ্যে মধ্যম আয়ের দেশ এবং ৪১ সালের মধ্যে উন্নত বাংলাদেশে উন্নীত হবো। আজকের প্রজন্মই এই উন্নত দেশের নেতৃত্ব দিবে। তাই তাদেরকে দক্ষ ও যোগ্য করে তুলতে হবে’।
গতকাল শনিবার হাজীগঞ্জের ৬নং বড়কুল পূর্ব ইউনিয়নে মোল্লাডহর এলাকায় হাজী জাবেদ উল্লাহ গোল্ডেন একাডেমির উদ্বোধন অনুষ্ঠানে টেলিকনফারেন্সের মাধ্যমে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন চাঁদপুর-৫ আসনের সংসদ সদস্য মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর  উত্তম।
গ্রামাঞ্চলের মধ্যে এমন সুন্দর একটি শিক্ষা প্রতিষ্ঠান গড়ার কারিগরকে ধন্যবাদ জানিয়ে মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীরউত্তম এমপি আরো বলেন, শহরের তুলনায় গ্রামের শিক্ষা ব্যবস্থা এখনো পিছিয়ে রয়েছে। বিশেষ করে শিক্ষার মানোন্নয়নের ক্ষেত্রে। তাই গ্রামাঞ্চলে শিক্ষার মানোন্নয়নে শিক্ষানুরাগী, বিত্তবান ও সুধীজনদের এগিয়ে আসতে হবে। এ সময় তিনি হাজীগঞ্জ-শাহরাস্তি উপজেলার বিভিন্ন উন্নয়নের চিত্র তুলে ধরেন।
এর আগে সাংসদের পক্ষে ফিতা কেটে এবং জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে হাজী জবেদ উল্লাহ গোল্ডেন একাডেমী মোল্লাডহর’র আনুষ্ঠানিক উদ্বোধন করেন হাজীগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব অধ্যাপক আবদুর রশিদ মজুমদার। এরপর মিলাদ, দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন মাওলানা আজিজুল হক।
একাডেমি মাঠে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরো বক্তব্য রাখেন হাজীগঞ্জ ডিগ্রি কলেজের সাবেক অধ্যাপক বীর মুক্তিযোদ্ধা ফরহাদ হোসেন রতন, জেলা পরিষদের সদস্য আলহাজ্ব জসিম উদ্দিন, উপজেলা যুবলীগের সাবেক আহ্বায়ক জহিরুল ইসলাম মামুন, সিনিয়র যুগ্ম আহ্বায়ক জাকির হোসেন সোহেল, পৌর যুবলীগের সিনিয়র যুগ্ম আহ্বায়ক তাজুল ইসলাম।
হাজী জাবেদ উল্লাহ গোল্ডেন একাডেমী মোল্লাডহর-এর প্রতিষ্ঠাতা জাহাঙ্গীর সর্দার মিরুর সভাপ্রধানে আলোচনা সভার শুরুতে কোরআন তেলাওয়াত করেন প্রতিষ্ঠানের ধর্মীয় শিক্ষক মাওঃ যোবায়ের আহমেদ। একই অনুষ্ঠানে গীতা পাঠ করেন ধর্মীয় শিক্ষক কনিকা রাণী শীল। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন প্রতিষ্ঠানের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাওঃ আরিফুর রহমান। স্থানীয়দের মধ্যে বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা সিদ্দিকুর রহমান, মফিজুল ইসলাম, অজি উল্যাহ্, আহসান উল্যাহ্ প্রমুখ।
ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক মোঃ মজিবুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে হাজী জাবেদ উল্লাহ গোল্ডেন একাডেমী মোল্লাডহর’র প্রতিষ্ঠাতার বাবা হাজী জাবেদ উল্লাহ, মা ফিরোজা বেগম, ভাই মিজানুর রহমানসহ অন্যান্য অতিথি, জাতীয় ও স্থানীয় পত্রিকার প্রতিনিধি, এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ, একাডেমির শিক্ষক-শিক্ষার্থী, অভিভাবক ও স্থানীয় এবং আশপাশের এলাকাসহ সর্বস্তরের জনসাধারণ উপস্থিত ছিলেন।

 

সর্বাধিক পঠিত