• পরীক্ষামূলক সম্প্রচার
  • শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

মতলব উত্তরে সাড়ে ৬ হাজার জেএসসি ও সমমানের পরীক্ষার্থীর অংশগ্রহণ

প্রকাশ:  ০৩ নভেম্বর ২০১৯, ১০:৩৭
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

সারাদেশের ন্যায় মতলব উত্তর উপজেলায়ও গতকাল ২ নভেম্বর থেকে শুরু হয়েছে জেএসসি ও সমমানের পরীক্ষা। এ উপজেলায় এবারে জেএসসি কেন্দ্র ৯টি, জেডিসি কেন্দ্র ২টি ও ভোকেশনাল কেন্দ্র ২টিসহ মোট ১৩টি কেন্দ্রে একযোগে পরীক্ষা চলছে। মতলব উত্তরে জেএসসি পরীক্ষার্থী ৫ হাজার ৫১১ জন, জেডিসি পরীক্ষার্থী ৬৪০ জন ও ভোকেশনাল পরীক্ষার্থী ৩১০ জনসহ মোট পরীক্ষার্থী ৬ হাজার ৪৬১ জন।
গতকাল শনিবার সকালে উপজেলার ছেঙ্গারচর সরকারি মডেল উচ্চ বিদ্যালয়সহ কয়েকটি কেন্দ্র ঘুরে দেখা গেছে, নিরিবিলি ও শান্তিপূর্ণ পরিবেশে পরীক্ষা চলছে। স্বতঃস্ফূর্তভাবে পরীক্ষার প্রথমদিনে বাংলা ১ম পত্র বিষয়ে জেএসসি পরীক্ষায় অংশ নিয়েছে শিক্ষার্থীরা। ছেঙ্গারচর পরীক্ষা কেন্দ্রের কেন্দ্র সচিব বেনিজর আহমেদ জানান, আমরা শান্তিপূর্ণ পরিবেশে পরীক্ষা নিচ্ছি। পরীক্ষার্থীরা কেন্দ্রে প্রবেশ করতেই দেহ তল্লাশি করা হয়। পরীক্ষার সকল ব্যবস্থাপনা করছেন ভারপ্রাপ্ত কর্মকর্তা। আমি চাই প্রতিটি কেন্দ্রেই শান্তিপূর্ণ পরীক্ষা হোক। জেডিসি পরীক্ষার প্রথম দিনে পরীক্ষা হয়েছে কোরআন মাজিদ বিষয়ে।
শনিবার ছেঙ্গারচর কেন্দ্র পরিদর্শন করেন উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার। এ সময় তিনি সাংবাদিকদের বলেন, শান্তিপূর্ণ ও নকলমুক্ত পরিবেশে পরীক্ষা গ্রহণে উপজেলা প্রশাসন ব্যাপক তৎপর রয়েছে। এছাড়া পরীক্ষা সংক্রান্ত যে কোনো পরিস্থিতি এড়াতেও আমরা প্রস্তুত আছি। তিনি আরও বলেন, পরীক্ষা চলা পর্যন্ত সকল ধরনের কোচিং বন্ধ রাখা হয়েছে। পরীক্ষা কেন্দ্রের আশপাশের ফটোকপি দোকানগুলো পরীক্ষা চলাকালীন বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়েছে।

 

সর্বাধিক পঠিত