• পরীক্ষামূলক সম্প্রচার
  • সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

উদয়ন শিশু বিদ্যালয়ে বৃত্তিপ্রাপ্ত মেধাবী শিক্ষার্থীদের সংবর্ধনা ও পুরস্কার বিতরণ

প্রকাশ:  ২১ জুলাই ২০১৯, ২২:৫৫
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

গতকাল ২০ জুলাই শনিবার চাঁদপুর প্রেসক্লাব সংলগ্ন উদয়ন শিশু বিদ্যালয়ের বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা ও বিদ্যালয়ের বার্ষিক পরীক্ষা-২০১৮-তে কৃতিত্ব অর্জনকারী মেধাবী শিক্ষার্থীদের পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা শিক্ষা অফিসার নাজমা বেগম। বিশেষ অতিথির বক্তব্য রাখেন সহকারী উপজেলা শিক্ষা অফিসার মানছুর আহমেদ। উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি আলহাজ্ব মোঃ জাহাঙ্গীর আখন্দ সেলিম। সভায় স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয় পরিচালনা পর্ষদের সাধারণ সম্পাদক অধ্যাপক মোহাম্মদ হোসেন খান। বিদ্যালয় পরিচালনা পর্ষদের সদস্যদের মধ্যে বক্তব্য রাখেন সুভাষ চন্দ্র রায়, গোলাম কিবরিয়া জীবন ও চাঁদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক লক্ষ্মণ চন্দ্র সূত্রধর। এছাড়া অভিভাবকদের মধ্যে বক্তব্য রাখেন সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ সাজেদা আক্তার (পলিন)। স্বাগত বক্তব্যে অধ্যাপক মোহাম্মদ হোসেন খান বিদ্যালয়ের শিক্ষা ব্যবস্থা ও বিভিন্ন কার্যক্রম সম্পর্কে বর্ণনা দেন।
প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, বর্তমানে আমাদের শিক্ষা ব্যবস্থায় মেধার বিকাশ ঘটাতে হবে এবং সন্তানদের সুশিক্ষার পাশাপাশি সৎ ও চরিত্রবান মানুষ হিসেবে তৈরি করতে হবে। তিনি আরও বলেন, শিক্ষা ব্যবস্থার উন্নতির জন্যে প্রাথমিক শিক্ষাকে গুরুত্ব দিতে হবে। তিনি উদয়ন শিশু বিদ্যালয়ের শিক্ষার্থীদের ভালো ফলাফলের জন্যে প্রশংসা করেন এবং এর ধারাবাহিকতা বজায় রাখার জন্যে সকল শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকদের উৎসাহ প্রদান করেন।
২০১৮ সালের প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় এ বিদ্যালয় থেকে ৫৭ জন অংশগ্রহণ করে শতভাগ পাসের পাশাপাশি ৪৯ জন জিপিএ-৫সহ ১৩ জন বৃত্তি পায়, যার মধ্যে ৮ জন ট্যালেন্টপুলে বৃত্তিপ্রাপ্ত।
আলোচনা সভাশেষে বৃত্তিপ্রাপ্ত ও ২০১৮ সালের বার্ষিক পরীক্ষায় উত্তীর্ণ সকল শ্রেণির মেধাবী শিক্ষার্থীদের মাঝে ক্রেস্ট ও পুরস্কার বিতরণ করা হয়। অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলাওয়াত করেন বিদ্যালয়ের শিক্ষার্থী রাইসা ও গীতা পাঠ করেন অর্পিতা সিংহ রায়। সকলকে নিয়ে জাতীয় সঙ্গীত পরিচালনা করেন বিদ্যালয়ের শিক্ষকবৃন্দ। সমাপনী বক্তব্যে বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা নাজমুন নাহার সকলকে ধন্যবাদ জানিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন। অনুষ্ঠানটি পরিচালনা করেন বিদ্যালয়ের সহঃ শিক্ষিকা সাইদা আক্তার।

 

সর্বাধিক পঠিত