• পরীক্ষামূলক সম্প্রচার
  • সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল কলেজের পাসের হার ৯৬.৯৭ শতাংশ ॥ জিপিএ-৫ পেয়েছে ৪ জন

প্রকাশ:  ১৮ জুলাই ২০১৯, ০৯:৩৫
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল কলেজ চাঁদপুর এইচএসসি পরীক্ষায় প্রথম ব্যাচের ন্যায় দ্বিতীয় ব্যাচেও ঈর্ষণীয় সাফল্য অর্জন করেছে। কলেজটির পাসের হার ৯৬.৯৭ শতাংশ। এ বছর দ্বিতীয়বারের মতো এ কলেজটি থেকে এইচএসসি পরীক্ষায় ১৬৫ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে ১৬০ জন শিক্ষার্থী উত্তীর্ণ হয়। যার মধ্যে জিপিএ-৫ পায় ৪ জন।
এবারের ফলাফলে সন্তোষ প্রকাশ করে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল কলেজ চাঁদপুর-এর চেয়ারম্যান ড. মোঃ সবুর খান বলেন, আমরা প্রতিষ্ঠালগ্ন থেকে শিক্ষার্থীদের মেধা ও সুপ্ত গুণাবলির বিকাশে নিরলসভাবে কাজ করে উত্তরোত্তর সাফল্যের সিঁড়ি অতিক্রম করার চেষ্টা করছি। আমাদের লক্ষ্য ওইসব শিক্ষার্থীর মেধা ও সুপ্ত প্রতিভার বিকাশ সাধন করা এবং গুণগত শিক্ষার প্রসার ঘটানো। আমরা আধুনিক ও মানসম্পন্ন শিক্ষার শিক্ষিত জাতি তথা স্বনির্ভর জাতি গড়ে তোলার লক্ষ্যে কাজ করে যাচ্ছি। শিক্ষার্থীদের সুশিক্ষার পাশাপাশি প্রকৃত মানুষ হিসেবে গড়ে তুলতে আমরা অঙ্গীকারাবদ্ধ।
প্রতিষ্ঠানটির অধ্যক্ষ মোঃ জামশেদুর রহমান বলেন, এ প্রশংসনীয় সাফল্যের মূলে রয়েছে কলেজের অভিজ্ঞ ও সুযোগ্য চেয়ারম্যান ড. মোঃ সবুর খানের নেতৃত্বের সঠিক দিকনির্দেশনা। তিনি আরো বলেন, সম্প্রতি গৃহীত বিশেষ একাডেমিক কার্যক্রম ও নিয়মকানুন, কলেজের শিক্ষা ও সহশিক্ষা ব্যবস্থাপনায় উন্নয়ন সাধন, শিক্ষার্থীদের পাঠোন্নতির নিয়মিত মনিটরিং, বিশেষ ক্লাসের ব্যবস্থা ও নিয়মিত মাসিক পরীক্ষার ফলে গত বছরের ন্যায় এ বছরেও প্রশংসনীয় ফলাফল অর্জনে সহায়ক হয়েছে।
তিনি আরো বলেন, শিক্ষকম-লীর আন্তরিক প্রচেষ্টা ও উন্নত পাঠদান, প্রশাসনিক কর্মকর্তাদের তদারকি ও নিয়ন্ত্রণ, নিয়মিত অভিভাবক সমাবেশে অভিভাবকদের সচেতনতা ও তত্ত্বাবধান এবং সর্বোপরি শিক্ষার্থীদের একনিষ্ঠ অধ্যয়ন ও ভালো ফলাফল অর্জনের ঐকান্তিক প্রচেষ্টাও প্রশংসনীয় এ ফলাফলের নেপথ্যে বিশেষ ভূমিকা পালন করেছে।
গতকাল ১৭ জুলাই বুধবার দুপুর ১টায় সারাদেশের ন্যায় ড্যাফোডিল ইন্টারন্যাশনাল কলেজ চাঁদপুরেও ফল ঘোষণা করা হয়। ঘোষণার সাথে সাথে আনন্দ-উল্লাসের মধ্য দিয়ে শিক্ষক-শিক্ষার্থীদের বাঁধভাঙা জোয়ার দেখা যায়। সন্তানেরা ভালো ফল করায় অভিভাবক এবং শিক্ষকরাও শরীক হন সেই আনন্দে।

 

সর্বাধিক পঠিত