• পরীক্ষামূলক সম্প্রচার
  • বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

অবশেষে শাহরাস্তি বহুমুখী উচ্চ বিদ্যালয় সরকারি হলো

প্রকাশ:  ২৪ জুন ২০১৯, ০৮:৫৩
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

অবশেষে সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে শাহরাস্তি বহুমুখী উচ্চ বিদ্যালয় সরকারি করা হয়েছে। রাষ্ট্রপতির আদেশক্রমে উপ-সচিব লুৎফুর নাহার স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে। গত ২০ জুন এটি জারি করা হয়। গত ১৭ ডিসেম্বর ২০১৭ প্রধানমন্ত্রীর একান্ত সচিব স্বাক্ষরিত দেশের ৩৭টি বিদ্যালয় জাতীয়করণের প্রধানমন্ত্রীর সম্মতি প্রদান সংক্রান্ত পত্রে শাহরাস্তি বহুমুখী উচ্চ বিদ্যালয়ের নাম ১০ নাম্বারে স্থান পায়। গত ১৪ মার্চ ২০১৮ খ্রিঃ মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর কর্তৃক জাতীয়করণের পরবর্তী পত্র দেয়া হয়। একই শাখা থেকে পরিদর্শনের প্রতিবেদন প্রেরণের জন্যে আরেকটি পত্র জারি করা হয়।
১৪ জুন ২০১৮ প্রাতিষ্ঠানিক তথ্য চেয়ে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর কর্তৃক আরেকটি পত্র দেয়া হয়। গত ৮ আগস্ট ২০১৮ বিদ্যালয়ের সম্পত্তি হস্তান্তর করা হয়।
বিদ্যালয়টি সরকারিকরণের চূড়ান্ত পর্যায়ে যাবার সময় নিজ মেহের মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের পক্ষে আলী আজগর মিয়াজী হাইকোর্টে একটি রিট পিটিশন দায়ের করেন। এ রিটের কারণে আটকে যায় শাহরাস্তি বহুমুখী উচ্চ বিদ্যালয়ের সরকারিকরণের চূড়ান্ত ঘোষণা। কিছুদিন পূর্বে রিট নিষ্পত্তি হলে গত ২০ জুন শিক্ষা মন্ত্রণালয় থেকে জাতীয়করণের প্রজ্ঞাপন জারি করা হয়। এরই মধ্যে দিয়ে শাহরাস্তি উপজেলার একমাত্র সরকারি মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে ইতিহাসে নাম লেখালো শাহরাস্তি বহুমুখী উচ্চ বিদ্যালয়।
১ জানুয়ারি ১৯২৭ সালে প্রতিষ্ঠিত হয় শাহরাস্তি বহুমুখী উচ্চ বিদ্যালয়। বর্তমানে এ বিদ্যালয়ে শিক্ষার্থীর সংখ্যা ৮শ’ ৫৭ জন। ১৬ জন শিক্ষক এ প্রতিষ্ঠানের দায়িত্বে নিয়োজিত রয়েছেন। বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ ঈমাম হোসেন বিদ্যালয়টি সরকারিকরণ হওয়ায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, স্থানীয় সংসদ সদস্য মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম ও এলাকাবাসীকে আন্তরিক অভিনন্দন জানিয়েছেন।