• পরীক্ষামূলক সম্প্রচার
  • বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

আনোয়ারা ইসলাম দাখিল মাদ্রাসার বার্ষিক ক্রীড়ার পুরস্কার বিতরণ

এ মাদ্রাসাটি এমপিওভুক্ত হওয়া একান্ত প্রয়োজন : আবু নঈম পাটওয়ারী দুলাল

প্রকাশ:  ১২ এপ্রিল ২০১৯, ১১:২০
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

চাঁদপুর শহরের ১১নং ওয়ার্ডের দক্ষিণ গুণরাজদী আঃ রশিদ পাটওয়ারী সড়কস্থ আনোয়ারা ইসলাম দাখিল মাদ্রাসার বার্ষিক ক্রীড়া ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান গতকাল ১১ এপ্রিল বৃহস্পতিবার সকালে মাদ্রাসার হলরুমে অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ¦ আবু নঈম পাটওয়ারী দুলাল। তিনি তাঁর বক্তব্যে বলেন, এ মাদ্রাসার সবকিছুই আমার কাছে খুব ভালো লেগেছে। বিশেষ করে মাদ্রাসার পাবলিক পরীক্ষার ভালো ফলাফল, শিক্ষকগণের আন্তরিকতা, শিক্ষার্থীদের আদর্শ আমাকে অনুপ্রাণিত করেছে।
তিনি বলেন, বর্তমান সরকার শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্তির কার্যক্রম শুরু করেছে। আমার বিশ^াস, এ মাদ্রাসাটি এমপিওভুক্তির প্রথম স্তরে থাকবে। আমি এ বিষয়ে মাননীয় শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপির সুদৃষ্টি কামনা করবো এবং আমার পক্ষ থেকে সর্বাত্মক সহযোগিতা থাকবে।
অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আলহাজ¦ তাফাজ্জল হোসেন (এসডু) পাটওয়ারী। তিনি তাঁর বক্তব্যে বলেন, এ মাদ্রাসাটি এমপিওভুক্তির ব্যাপারে আমার মনে হয় আর কোনো বাধা নেই। কেননা আজকের প্রধান অতিথির সুদৃষ্টিই এ ব্যাপারে যথেষ্ট বলে আমার মনে হয়। তারপরও এ ব্যাপারে আমার সর্বাত্মক সহযোগিতা থাকবে।
মাদ্রাসার সুপার আলহাজ¦ মাওঃ মোঃ জিয়াউদ্দিন খন্দকার তাঁর স্বাগত বক্তব্যে প্রধান অতিথি বীর মুক্তিযোদ্ধা আলহাজ¦ আবু নঈম পাটওয়ারী দুলাল ও প্রধান বক্তা আলহাজ¦ তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারীসহ সকল অতিথিকে আন্তরিক অভিনন্দন জানান। তিনি তাঁর বক্তব্যে মাদ্রাসাটি এমপিওভুক্তিকরণ, মাদ্রাসার জরাজীর্ণ শ্রেণিকক্ষ সংস্কারকরণসহ বিভিন্ন সমস্যার কথা অতিথিদের জানান। উক্ত সমস্যাগুলো সমাধানকল্পে অতিথিগণের একান্ত সহযোগিতা ও সুদৃষ্টি কামনা করেন।
আলহাজ¦ মোঃ তাফাজ্জল হোসেন (তাফু) পাটওয়ারীর সভাপ্রধানে উপস্থিত ছিলেন আলহাজ¦ মোঃ আবু তাহের পাটওয়ারী, ১১নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ মাইনুল ইসলাম পাটওয়ারী, মোঃ নাজমুল হোসেন পাটওয়ারী, কবির পাটওয়ারী প্রমুখ।
মাদ্রাসার শিক্ষক মোঃ কামাল হোসেন সাউদের পরিচালনায় অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলাওয়াত করেন মাদ্রাসার ১০ম শ্রেণির শিক্ষার্থী মোঃ এমরান হোসেন ও নাতে রাসূল (সাঃ) পরিবেশন করেন ১০ম শ্রেণির শিক্ষার্থী মোঃ রাসেল হোসেন।
সবশেষে প্রধান অতিথি আলহাজ¦ আবু নঈম পাটওয়ারী দুলালকে মাদ্রাসার পক্ষ থেকে ক্রেস্ট তুলে দেন মাদ্রাসার সুপারসহ শিক্ষকবৃন্দ এবং ক্রীড়া প্রতিযোগিতায় বিভিন্ন ইভেন্টে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।