• পরীক্ষামূলক সম্প্রচার
  • বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

বন্ধু ৭৮ ব্যাচের মতবিনিময় ও সাংস্কৃতিক অনুষ্ঠানে মাকছুদুর রহমান পাটওয়ারী

চাঁদপুরকে এগিয়ে নিয়ে যাওয়ার একমাত্র বাহন শিক্ষা

প্রকাশ:  ০৭ এপ্রিল ২০১৯, ০৯:২৯
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

চাঁদপুর শহরের বন্ধু ৭৮ (এসএসসি) ব্যাচের মতবিনিময় ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। ৫ এপ্রিল রাতে শহরের ব্যাংক কলোনী এলাকার অ্যাডঃ সেলিম আকবরের বাসভবনে এ অনুষ্ঠানে অংশ নিয়েছিলেন সরকারের উচ্চ পর্যায়ের কর্মকর্তা, আইনজীবী, ব্যাংকার, ডাক্তার, শিক্ষক, রাজনীতিবিদ ও ব্যবসায়ী, বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীসহ অন্য কর্মকর্তাবৃন্দ। অনুষ্ঠানে একক সংগীত পরিবেশন করেন চাঁদপুর সরকারি কলেজের শিক্ষক পরিষদের সাবেক সাধারণ সম্পাদক, বিশিষ্ট কণ্ঠশিল্পী অধ্যাপক আলমগীর হোসেন বাহার।
মতবিনিময় ও সাংস্কৃতিক অনুষ্ঠানে ৭৮ ব্যাচের শিক্ষার্থী, বাংলাদেশ সরকারের ভূমি মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মোঃ মাকছুদুর রহমান পাটওয়ারী তাঁর শুভেচ্ছা বক্তব্যে বলেন, আমরা সকলেই এখন যে যার অবস্থান থেকে দেশের সেবায় জড়িত রয়েছি। আমরা একেকজন এক ধরনের হতে পারি। আমরা যে যার মতো নিজ নিজ ভাবনায় বিভিন্ন রাজনৈতিক দলের সাথে জড়িত থাকতে পারি। কিন্তু আমাদের মনে রাখতে হবে, আমরা সকলেই বন্ধু। বন্ধুত্বের সম্পর্ক হচ্ছে বড় সম্পর্ক। আমাদের এই পরিবেশে ছোট থেকে বড় সকলেই একসাথে রয়েছি। আমাদের মনে রাখতে হবে, বন্ধুত্বের সম্পর্ক ধরে রাখতে হলে প্রত্যেকেই প্রত্যেকের বিপদে এগিয়ে যেতে হবে।
তিনি তার বক্তব্যে আরো বলেন, আমাদের চাঁদপুর আজ অনেক দূরে এগিয়েছে। বর্তমান সরকার আমাদের এ জেলাতে অনেক উন্নয়নমূলক কাজ করে যাচ্ছে। বর্তমান সরকারের আমলেই আমাদের এ দেশ অনেক দূর এগিয়ে যাচ্ছে। ৮ উপজেলা বিশিষ্ট এ জেলাকে এগিয়ে নিয়ে যেতে হবে আমাদেরকেই। আর এ চাঁদপুর জেলাকে এগিয়ে নিয়ে যাওয়ার একমাত্র বাহন হচ্ছে শিক্ষা। যেখানে শিক্ষার হার বেশি হয় সেখানেই সফলতা ও সম্ভবনা থাকে বেশি। আমাদের জেলাতে শিক্ষার্থীরা যেনো ভালো মতো পড়াশোনা করে সেজন্যে যে যার অবস্থান থেকে তাদেরকে উৎসাহ দিতে হবে। সাথে সাথে অবহেলিত মানুষদের পাশে থাকতে হবে সবসময়। এ ক্ষেত্রে আমার সকল বন্ধুর সকল সেবামূলক কাজে আমি পাশে থাকবো।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ভূমি মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিবের বন্ধু চাঁদপুর জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডঃ সেলিম আকবর, প্রকৌশলী মোশারফ হোসেন, অ্যাডঃ মিজানুর রহমান, আমিনুর রহমান বাবুল, এ কে এম সলিমউল্লাহ, রেজাউর রহমান রেজা, শংকর আচার্যী, মোঃ আব্দুল্লাহ, প্রণব কুমার রায় চৌধুরী, মোঃ আব্বাস উদ্দিন, আবুল বাশার, শাহাজাহান সিদ্দীকী, মুনির চৌধুরী, ডাঃ হুদা ও ডাঃ ইলিয়াছ (৭৯),  জিয়াউদ্দিন বাবুল (৮০), মোঃ আবু তাহের তালুকদার (৮২) ও চাঁদপুর সরকারী কলেজেল অর্থনীতি বিভাগের অধ্যাপক ফারুক আহমেদ। এ সময় ভারপ্রাপ্ত সচিবকে সকল বন্ধু ফুলেল শুভেচ্ছা জানান। মতবিনিময় শেষে সাংস্কৃতিক অনুষ্ঠানে সকলেই অংশ নেন।