• পরীক্ষামূলক সম্প্রচার
  • শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

চাঁদপুর জেলায় করোনা শনাক্ত ১৬ হাজার ছাড়িয়েছে বুধবার শনাক্তের হার ৪৭.৪৭ শতাংশ

প্রকাশ:  ২৭ জানুয়ারি ২০২২, ১১:৪১
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

চাঁদপুরে করোনাভাইরাস (কোভিড-১৯)-এর ভয়াবহ ঊর্ধ্বমুখী অব্যাহত রয়েছে। গত ক’দিনে প্রতিদিনই শতাধিক সংক্রমণ হচ্ছে এ জেলায়। চলমান তৃতীয় ঢেউয়ে গতকাল বুধবার চাঁদপুরে ১২২ জনের করোনা রিপোর্ট পজিটিভ আসে। ২৫৭ জনের মধ্যে ১২২ জনের করোনা শনাক্ত হয়। শনাক্তের হার ৪৭.৪৭ শতাংশ।
জানা যায়, গতকাল ২৫৭ জনের করোনার স্যাম্পল পরীক্ষা করা হয়। এর মধ্যে ১২২ জনের করোনা শনাক্ত হয়েছে। এই ১২২ জনের মধ্যে চাঁদপুর সদর উপজেলার ৭০ জন, ফরিদগঞ্জে ২২ জন, হাইমচরে ৩ জন, মতলব দক্ষিণে ৪ জন, হাজীগঞ্জে ১২ জন, কচুয়ায় ৮ জন, শাহরাস্তিতে ২ জন ও মতলব উত্তর উপজেলায় ১ জন। চাঁদপুর সিভিল সার্জন অফিস থেকে এ তথ্য জানা গেছে।
সূত্র থেকে আরো জানা যায়, গতকাল শনাক্ত হওয়া ১২২ জনসহ জেলায় এ পর্যন্ত করোনায় মোট আক্রান্ত হয়েছেন ১৬ হাজার ১শ’ ২০ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ১৫ হাজার ১শ’ ৪৫ জন।
চাঁদপুরে করোনায় আক্রান্ত হয়ে এ পর্যন্ত মৃত্যুর সংখ্যা ২৪২ জনের মধ্যে সীমাবদ্ধ রয়েছে। সুস্থ এবং মৃত্যুর সংখ্যা বাদ দিয়ে বাকি ৭৩৩ জন বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন। এছাড়া গতকাল সুস্থ হন ২০ জন। মোট আক্রান্তের মধ্যে উপজেলাভিত্তিক সংখ্যা হচ্ছে চাঁদপুর সদর ৭০২৪ জন, হাইমচর ৮৭৭ জন, মতলব উত্তরে ৯২৭ জন, মতলব দক্ষিণে ১৩১৪ জন, ফরিদগঞ্জে ১৭৯৩ জন, হাজীগঞ্জে ১৬১১ জন, কচুয়ায় ৮৮১ জন ও শাহরাস্তিতে ১৬৯৩ জন। এছাড়া ঢাকা থেকে আগত ৪, লক্ষ্মীপুর থেকে ২, মতলব আইসিডিডিআরবি থেকে ৩০, কুমিল্লা মেডিকেল কলেজ থেকে প্রাপ্ত ১ ও নারায়ণগঞ্জ থেকে আগত ১ জন।

সর্বাধিক পঠিত