• পরীক্ষামূলক সম্প্রচার
  • সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

হাজীগঞ্জে স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদন্ড

প্রকাশ:  ০৭ মে ২০১৯, ১৪:৪৬
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

হাজীগঞ্জে স্ত্রী আকলিমা আক্তারকে (১৮) হত্যার দায়ে স্বামী ফারুক হোসেনকে (২৬) মৃত্যুদ- দিয়েছে আদালত। একই সাথে তাকে ১০হাজার টাকা অর্থদ- ও মামলার অপর আসামী নিহতের শাশুড়ি মনি বেগমকে বেকসুর খালাস দিয়েছে আদালত। গতকাল ৬ মে সোমবার দুপুরে চাঁদপুর জেলা ও দায়রা জজ মোঃ জুলফিকার আলী খাঁন এই রায় প্রদান করেন।
মৃত্যুদ-প্রাপ্ত ফারুক হোসেন হাজীগঞ্জ উপজেলার এনায়েতপুর মুন্সি বাড়ির মৃত আনোয়ার হোসেনের ছেলে। সে পেশায় একজন কসাই ছিলেন। মৃত আকলিমা একই উপজেলার মইশামুড়া গ্রামের দুবাই প্রবাসী হাসান আলীর মেয়ে।
মামলার বিবরণে জানা যায়, ২০১৩ সালে ফারুক হোসেনের সাথে আকলিমা আক্তারের বিয়ে হয়। বিয়ের পর থেকে ফারুক শ^শুরালয় থেকে বিভিন্ন সময়ে নগদ অর্থ সুবিধা গ্রহণ করেন। তারপরেও সে আকলিমাকে বিভিন্ন অজুহাতে মারধর করতেন। নির্যাতনের কথা আকলিমা আক্তার তার মামা আবুল কালামকে মোবাইল ফোনে জানান। একই ধরনের অজুহাতে বাক-বিত-ার এক পর্যায়ে ২০১৫ সালের ২৯ জুন দুপুরে আকলিমা আক্তারকে শ^াসরোধ করে হত্যা করে ফারুক হোসেন। পরে বাড়ির উঠোনে আকলিমার মরদেহ রেখে তিনি পালিয়ে যান। তখন তাহমিনা নামের তিন মাসের কন্যা সন্তানকেও সে মরদেহের পাশে রেখে যান। খবর পেয়ে পুলিশ এসে মরদেহ উদ্ধার করে থানায় নিয়ে যান।
এই ঘটনায় আকলিমার মামা মোঃ আবুল কালাম বাদী হয়ে ওই দিন সন্ধ্যায় হাজীগঞ্জ থানায় ফারুক হোসেন ও তার মা মনি বেগমকে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করেন।
মামলার তদন্তকারী কর্মকর্তা হাজীগঞ্জ থানার তৎকালীন উপ-পরিদর্শক (এসআই) বিপ্লব কুমাল শীল মামলাটি তদন্ত শেষে ২০১৬ সালের ৯জুন আদালতে চার্জশীট দাখিল করেন।
সরকার পক্ষের আইনজীবী পাবলিকি প্রসিকিউটর (পিপি) আমান উল্যাহ ও সহকারী এপিপি মোকতার আহমেদ অভি জানান, মামলাটি চলমান অবস্থায় আদালত ১৮ জনের সাক্ষ্য গ্রহণ করে। সাক্ষ্য প্রমাণ, আসামীর জবানবন্দি ও মামলার নথিপত্র পর্যালোচনা করে আসামীর উপস্থিতিতে বিচারক এই রায় দেন। আসামী পক্ষে মামলা পরিচালনা করেন অ্যাডঃ গাজী মোহাম্মদ দুলাল।

 

সর্বাধিক পঠিত