• পরীক্ষামূলক সম্প্রচার
  • শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

চাঁদপুরজমিন হাসপাতালে গরীব রোগীদের দিনব্যাপী চিকিৎসা ও ঔষধ বিনামূল্যে প্রদানের উদ্বোধনী অনুষ্ঠান

যারা বিত্তবান লোক আছেন তারা যেন সবসময় রোকনের মত সবার পাশে দাঁড়ায় : ডাঃ জে আর ওয়াদুদ টিপু

প্রকাশ:  ০২ ডিসেম্বর ২০১৮, ১০:৪২
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

 চাঁদপুর সদর উপজেলার বাগাদী-নানুপুরস্থ চাঁদপুরজমিন হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারে গরিব রোগীদের জন্য দিনব্যাপী চিকিৎসা ও ঔষধ বিনামূল্যে প্রদান করা হয়েছে। গতকাল শনিবার সকালে চিকিৎসা সেবা ও ঔষধ বিনামূল্যে প্রদানের উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও চাঁদপুর সদর-হাইমচর আসনের সংসদ সদস্য ডঃ দীপু মনির বড় ভাই ডাঃ জে আর ওয়াদুদ টিপু। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, চিকিৎসা সেবা একটি মহান কাজ, এই কাজের মাধ্যমে মানুষের কাছাকাছি পৌঁছা যায়। কিছু অসাধু চিকিৎসকের কারণে চিকিৎসকদের বদনাম হচ্ছে। বাণিজ্যিকভাবে চিকিৎসার কথা না চিন্তা করে অসহায় মানুষের কথাও মাঝে মাঝে চিন্তা করতে হবে। তিনি বলেন, রোকনুজ্জামান রোকনকে আমি এই মহান উদ্যোগের জন্যে ধন্যবাদ জানাই। সে এই ধারা অব্যাহত রেখে এই এলাকার অসহায় মানুষের পাশে দাঁড়াবে বলে আমি মনে করি। তিনি আরো বলেন, গ্রাম অঞ্চলের অসহায় মানুষের পাশে দাঁড়ানো তার একার পক্ষে সম্ভব নয়। এ এলাকার যারা বিত্তবান লোক আছেন তারা যেন সবসময় রোকনের মত অসহায় মানুষের পাশে দাঁড়ায় এ আহ্বান জানাচ্ছি। আমি অনেক হাসপাতাল দেখেছি, এ হাসপাতালের মত পরিষ্কার পরিচ্ছন্নতা ও অসহায়দের পাশে দাঁড়ানো আর কোথায়ও চোখে পড়ে না। আমি এ হাসপাতালের সকলকে ধন্যবাদ জানাই অসহায়দের পাশে দাঁড়ানোর জন্যে। এ হাসপাতালের যে কোনো প্রয়োজনে আমাকে ডাকলে আমি সার্বিক সহযোগিতা করব।
    চাঁদপুরজমিন হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারের চেয়ারম্যান, জাতীয় দৈনিক অনুপমা পত্রিকার সম্পাদক, দৈনিক চাঁদপুরজমিন পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক, চাঁদপুর জেলা সংবাদপত্র সম্পাদক পরিষদ ও ঢাকাস্থ চাঁদপুর সদর উপজেলা সমিতির সাধারণ সম্পাদক মোঃ রোকনুজ্জামান রোকনের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর জেলা দোকান মালিক সমিতির সভাপতি মোস্তাক হায়দার চৌধুরী। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ডাঃ ফয়সাল মাহমুদ পিয়াস, মোহাম্মদিয়া মাদানীয়া দারুস সুন্নাহ হাফিজিয়া মাদ্রাসা ও এতিমখানার সভাপতি ক্বারী হাজী মোঃ শাহজাহান, পৌর আওয়ামীলীগের সদস্য আলমগীর হোসেন, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি শাখাওয়াত হোসেন, বাগাদী নানুপুর জামে মসজিদের খতিব মাওঃ রাকিব উদ্দিন ভূঁইয়া, চরমথুরা জিলানিয়া নুরানীয়া হাফিজিয়া মাদ্রাসার মুহতামিম হাফেজ মাওঃ মারুফ হোসেন, দৈনিক চাঁদপুরজমিন পত্রিকার বার্তা সম্পাদক মাজহারুল ইসলাম অনিক, স্টাফ রিপোর্টার গাজী মোঃ ইমাম হাসান প্রমুখ। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন মোহাম্মদিয়া মাদানীয়া দারুস সুন্নাহ হাফিজিয়া মাদ্রাসা ও এতিমখানার প্রিন্সিপাল মাওঃ মোঃ ইমাম হোসাইন।
    উল্লেখ্য, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের এমবিবিএস চিকিৎসক ডাঃ ফয়সাল মাহমুদ পিয়াস প্রায় ১শ’ ৫০ জন অসহায় গরীব রোগীর মাঝে বিনামূল্যে চিকিৎসা ও ঔষধ বিতরণ করেন। ডাঃ ফয়সাল মাহমুদ পিয়াস মেডিসিন, স্ত্রীরোগ, শিশু, ডায়াবেটিস ও হরমোন রোগে অভিজ্ঞ। এই হাসপাতাল প্রতিষ্ঠার পর থেকে বিভিন্ন রোগে অভিজ্ঞ ও বিশেষজ্ঞ চিকিৎসকগণ কর্তৃক হাজার হাজার অসহায় মানুষ চিকিৎসা সেবা নিয়েছেন। এই ধরনের চিকিৎসা সেবা এই হাসপাতালের পক্ষ থেকে চলমান থাকবে।

 

সর্বাধিক পঠিত