• পরীক্ষামূলক সম্প্রচার
  • সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

শাহরাস্তিতে সম্পত্তিগত বিরোধ : প্রতিপক্ষের হামলায় বিধবা সহ আহত ৬

প্রকাশ:  ২৪ নভেম্বর ২০১৮, ১০:০৯
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

সম্পত্তি নিয়ে বিরোধের জের ধরে প্রতিপক্ষের হামলায় একই পরিবারের বিধবাসহ ৬জন গুরুতর আহত হবার অভিযোগ পাওয়া গেছে। ১৩ নভেম্বর  মঙ্গলবার শাহরাস্তি উপজেলার টামটা দক্ষিণ ইউনিয়নের উয়ারুক মিয়াজী বাড়িতে এ হামলার ঘটনা ঘটে। এতে গুরুতর আহত হয় মৃত খলিলুর রহমানের স্ত্রী মাজেদা বেগম (৬৫), মৃত খলিলুর রহমানের মেয়ে মনি বেগম (২৭), প্রবাসী হানিফের স্ত্রী কুলসুম বেগম সাথী (৩৫), মৃত খলিলুর রহমানের ছেলে মোঃ রিপন (৩৭), রিপনের স্ত্রী কাজল বেগম (৩০), জসিমের স্ত্রী শাহিনুর বেগম (২৭) ও নার্গিস বেগম (২৯)। অন্যদিকে লুটপাট চালিয়ে এক ভরি ওজনের একটি স্বর্ণের চেইন ও কানের দুল নিয়ে হামলাকারীরা ঘটনাস্থল ত্যাগ করে। এ সময় আহতদের ডাক-চিৎকার শুনে এলাকার লোকজন ছুটে এসে জখম অবস্থায় তাদের উদ্ধার করে শাহরাস্তি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।
থানায় অভিযোগ সূত্রে ও ক্ষতিগ্রস্ত পরিবার সূত্রে জানা যায়, ঘটনার দিন একই বাড়ির মৃত আলী আহমেদের পুত্র মোঃ শাহজাহান (৫০) ও তার পুত্র ওমর ফারুক (২৫)সহ ৮-১০  জন তাদের উপর হঠাৎ করেই আক্রমণ করে। এ সময় তারা রড ও লাঠিসোটা নিয়ে তাদেরকে এলোপাতাড়ি মারধর করে। এতে মাজেদা বেগমের মাথা ও বাম হাত ভেঙ্গে যায়। মনি বেগমের বাম হাত আর সাথী বেগমের বাম হাত ভেঙ্গে যায়। এছাড়াও শরীরের বিভিন্ন জায়গায় লাঠিসোটার আঘাতে জখম হয়।
এ বিষয়ে বিধবা মাজেদা বেগম জানান, ১২ বছর পূর্বে আমার স্বামী মারা যান। অনেক কষ্ট করে ছেলেমেয়েদের নিয়ে জীবন-যাপন করে আসছি। বাড়ির সম্পত্তি নিয়ে প্রতিপক্ষ বিভিন্নভাবে মামলা দিয়ে হয়রানি করে আসছে। বিভিন্ন সময়ে মারধর ও নির্যাতন চালিয়ে আসছে। আমি বিধবা অসহায় এক নারী। আমার ছেলেরা প্রবাসে থাকায় বাড়িতে পুরুষ বলতে কেউই থাকে না। এর পূর্বে শাহজাহান গং আমার ও পরিবারের সদস্যদের উপর অনেক অত্যাচার-নির্যাতন চালিয়েছে। আমিসহ আমার পরিবারের সদস্যরা জীবনের নিরাপত্তাহীনতায় ভুগছে। আমি আইন-শৃঙ্খলা বাহিনীর নিকট বিষয়টির সুষ্ঠু তদন্ত করে এর ন্যায় বিচার প্রার্থনা করছি। এ বিষয়ে প্রবাসী হানিফের স্ত্রী কুলসুম বেগম সাথী জানান, হামলার পরে আমরা থানায় তাদের বিরুদ্ধে একটি মামলা দায়ের করি। ১ নম্বর আসামী ছাড়া অন্য আসামী জামিনে এসে মামলা তুলে নেয়ার জন্য আমাদেরকে হুমকি-ধমকি দিচ্ছে। আমরা জীবনের নিরাপত্তাহীনতায় ভুগছি। মামলা তুলে না নিলে আমাদেরকে প্রাণে মেরে ফেলার হুমকি দিচ্ছে প্রকাশ্যে। আমরা এ ঘটনার সুষ্ঠু বিচার চাচ্ছি। জীবনের নিরাপত্তা চাচ্ছি। আমাদের ছেলেমেয়ে নিয়ে দুশ্চিন্তার মধ্য দিয়ে সময় পার করছি। এ বিষয় সরজমিনে গেলে মৃত আলী আহমদের পুত্র শাহজাহান-এর বক্তব্য পাওয়া যায়নি।

সর্বাধিক পঠিত