• পরীক্ষামূলক সম্প্রচার
  • শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

পুলিশ ও পরিবেশ অধিদপ্তরের সাঁড়াশি অভিযান

পুরাণবাজারে ৩টি গোডাউন থেকে বিপুল পরিমাণ পলিথিন জব্দ

প্রকাশ:  ১২ নভেম্বর ২০১৮, ০৮:৪৪
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

চাঁদপুর জেলা শহরের প্রধান ব্যবসায়িক এলাকা পুরাণবাজার থেকে বিপুল পরিমাণে বিক্রয় নিষিদ্ধ পলিথিন জব্দ করেছে পুলিশ ও পরিবেশ অধিদপ্তর। গতকাল ১১ নভেম্বর রোববার বেলা ১২টায় চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) জাহেদ পারভেজ চৌধুরীর নেতৃত্বে পুলিশ ও পরিবেশ অধিদপ্তর যৌথভাবে এ অভিযান পরিচালনা করে।
অভিযান চলাকালে ঘোষপট্টি এলাকার গলির ভেতরে থাকা জালাল বেপারীর ভাড়া করা ৩টি গুদাম তল্লাশি চালিয়ে ১১ বস্তা (প্রায় ২শ’ ৮০ কেজি) বিক্রয় নিষিদ্ধ পলিথিন জব্দ করা হয়। এ ব্যাপারে পুলিশের পক্ষ থেকে চাঁদপুর মডেল থানায় জিডি করা হয়েছে।
অতিরিক্ত পুলিশ সুপার জাহেদ পারভেজ চৌধুরী জানান, গোপন সংবাদের ভিত্তিতে আমরা জানতে পারি পুরাণবাজারে কয়েকটি গোডাউনে বিক্রয় নিষিদ্ধ পলিথিন রয়েছে। পরে সেখানে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ পলিথিন জব্দ করা হয়। এ বিষয়ে চাঁদপুর জেলা পরিবেশ অধিদপ্তরকে খবর দিলে তারা এসে নিশ্চিত করে এগুলো বিক্রয় নিষিদ্ধ।
চাঁদপুর জেলা পরিবেশ অধিদপ্তরের সিনিয়র ক্যামিস্ট কাজী সুমন জানান, জব্দকৃত পলিথিনগুলো বিক্রয় নিষিদ্ধ। অভিযানে আনুমানিক ২শ’ ৮০ কেজি পলিথিন জব্দ করা হয়েছে। তিনি আরও জানান, সরকার কর্তৃক নিষিদ্ধ ঘোষিত পলিথিনের বিরুদ্ধে অত্র কার্যালয়ের  অভিযান অব্যাহত রয়েছে।
অভিযান চলাকালে আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার শামিম আহমেদ, নাজমুল ইসলাম, শাকিলা ইয়াসমিন সুমনা, পরিবেশ অধিদপ্তরের পরিদর্শক উত্তম কুমার, পুরাণবাজার ফাঁড়ির পুলিশ পরিদর্শক আঃ রশিদ, নতুনবাজার পুলিশ ফাঁড়ির পরিদর্শক সিরাজুল মোস্তফা, পুরাণবাজার পুলিশ ফাঁড়ির এসআই জাহাঙ্গীর আলম, পলাশ বড়ুয়াসহ সঙ্গীয় ফোর্স।

সর্বাধিক পঠিত