• পরীক্ষামূলক সম্প্রচার
  • রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

অপহৃত কলেজ ছাত্রকে ২ দিন পর অচেতন অবস্থায় উদ্ধার

প্রকাশ:  ০৪ নভেম্বর ২০১৮, ১০:০২
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

চাঁদপুর সদর উপজেলার ফরাক্কাবাদ ডিগ্রি কলেজের দ্বাদশ শ্রেণীর ছাত্র শুকুরুল ইসলাম বাবু (১৭)কে অপহরণের ২ দিন পর অচেতন অবস্থায় উদ্ধার করেছে চাঁদপুর মডেল থানা পুলিশ। চাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জ ইব্রাহিম খলিল ব্যাপক অনুসন্ধান চালিয়ে অবশেষে শুক্রবার রাতে শহরের বাস স্ট্যান্ড এলাকা থেকে কলেজ ছাত্র বাবুকে উদ্ধার করতে সক্ষম হন। অচেতন অবস্থায় তাকে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেয়া হচ্ছে।
    কলেজ ছাত্র অপহরণের ঘটনাটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ও টিভি চ্যানেলে ব্যাপকভাবে প্রচার করা হয়। পুলিশও এ ঘটনাটি নিয়ে ব্যাপক তৎপরতা চালায়। এরপরেই অপহরণকারীরা কলেজ ছাত্র বাবুকে অচেতন করে চাঁদপুর শহরের বাসস্ট্যান্ডস্থ আমির হোসেন খান পেট্টোল পাম্পের সামনে রাস্তার উপর ফেলে রেখে পালিয়ে যায়। পরে খবর পেয়ে মডেল থানার উপ-পরিদর্শক রেজাউল ঘটনাস্থল থেকে অচেতন অবস্থায় বাবুকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে ভর্তি করেন।
    চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের কর্মরত ডাক্তার মিজানুর রহমান জানান, কলেজ ছাত্র শুকুরুল ইসলাম বাবুকে অচেতন অবস্থায় হাসপাতালে নিয়ে আসে পুলিশ। তাকে হাসপাতালের ২য় তলায় মেডিসিন বিভাগে ভর্তি করে চিকিৎসা দেয়া হচ্ছে।
    জানা গেছে, শুকুরুল ইসলাম বাবু চাঁদপুর সদর উপজেলার ফরক্কাবাদ ডিগ্রি কলেজের দ্বাদশ শ্রেণীতে অধ্যায়নরত। সে ফরিদগঞ্জ উপজেলার গোবিন্দপুর ইউনিয়নের হাসা গ্রামের প্রবাসী মোঃ হোসেন পাটওয়ারীর ছেলে। তার মাতার নাম মর্জিনা বেগম। পরিবারের লোকজন জানান, ১ নভেম্বর বৃহস্পতিবার দুপুর ১টায় সে কলেজে পরীক্ষায় অংশগ্রহণ করার জন্যে বাড়ি থেকে বের হয়। দুপুর ২টায় কলেজে বাংলা দ্বিতীয়পত্র পরীক্ষা দেয়। পরীক্ষা শেষে বিকেল ৫টায় কলেজ থেকে বের হয়ে যায় বলে জানান কলেজ কর্তৃপক্ষ। এরপর থেকে আর তার খোঁজ মেলেনি। পরে তার অভিভাবকরা শুক্রবার পুলিশকে ঘটনাটি অবহিত করে।
    চাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জ  ইব্রাহিম খলিল জানান, কলেজ ছাত্র নিখোঁজ হওয়ার খবর পাওয়ার পরে তাকে উদ্ধার করার জন্যে ব্যাপক অনুসন্ধান ও চেষ্টা চালানো হয়। পুলিশ বিভিন্ন কৌশল অবলম্বন করে অভিযান করতে থাকে। অপহরণকারীদের অবস্থান নিশ্চিত হয়ে অভিযান করলে তারা বুঝতে পেরে  কলেজ ছাত্র বাবুকে অচেতন অবস্থায় রাস্তার উপর রেখে পালায়। তাৎক্ষণিক তাকে উদ্ধার করে হাসপাতালে এনে ভর্তি করে চিকিৎসা দেয়া হচ্ছে। তবে পুলিশ ঘটনাটি জানার পর অল্প সময়ে মধ্যে তাকে উদ্ধার করতে পেরেছে। বাবু সুস্থ হওয়ার পর তার কাছে ঘটনা শুনে অপহরণকারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।