• পরীক্ষামূলক সম্প্রচার
  • শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

জামায়াতের আমিরসহ ৯ নেতাকে আদালতে তোলা হবে বিকেলে

প্রকাশ:  ১০ অক্টোবর ২০১৭, ১৪:২০ | আপডেট : ১০ অক্টোবর ২০১৭, ১৪:২১
পূর্বপশ্চিম ডেস্ক
প্রিন্ট

জামায়াতে ইসলামীর আমির মকবুল আহমাদ ও সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমানসহ আটক হওয়া শীর্ষ পর্যায়ের ৯ নেতাকে মঙ্গলবার বিকেলেই ঢাকা মহানগর হাকিম আদালতে (সিএমএম) তোলা হবে। ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি-ডিএমপি) কার্যালয়ের একটি সূত্র এ তথ্য জানিয়েছেন।

সূত্রটি জানায়, নাশকতার পরিকল্পনায় বৈঠকে মিলিত হওয়ার অভিযোগে গ্রেফতার জামায়াতের আমির মকবুল আহমাদ ও সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমানসহ আটক হওয়া শীর্ষ পর্যায়ের ৯ নেতাকে আজ বিকেলেই ঢাকা মহানগর হাকিম আদালতে (সিএমএম) তোলা হবে। ডিবির পক্ষ থেকে অধিকতর জিজ্ঞাসাবাদের জন্য আদালতের কাছে জামায়াত নেতাদের ১০ দিনের রিমান্ড আবেদন করারও প্রস্তুতি নিচ্ছে বলেও জানিয়েছে সূত্রটি।

অপর একটি সূত্র জানিয়েছে, তাদের বিরুদ্ধে বিভিন্ন সময় দায়েরকৃত একাধিক মামলাও রয়েছে। সেসব মামলায় অধিকতর জিজ্ঞাসাবাদের জন্য গ্রেফতার দেখিয়ে রিমান্ড আবেদন করা হতে পারে। সোমবার রাত পৌণে ৯টার দিকে রাজধানীর উত্তরা পশ্চিম থানাধীন এলাকার একটি বাসা থেকে তাদের আটক করা হয়।

আটকদের মধ্যে জামায়াতের আমীর ও সেক্রেটারি জেনারেল ছাড়াও অন্যদের মধ্যে রয়েছেন নায়েবে আমির সাবেক এমপি মিয়া গোলাম পরওয়ার, ঢাকা মহানগরের সাবেক আমির এবং বর্তমানে কেন্দ্রের সহকারী সেক্রেটারি জেনারেল রফিকুল ইসলাম, সেক্রেটারি জেনারেল ডা.শফিকুর রহমানের ব্যক্তিগত সহকারী নজরুল ইসলাম, চট্টগ্রাম মহানগর আমীর সাবেক এমপি মো. শাহজাহান, চট্টগ্রাম মহানগর সেক্রেটারি নজরুল ইসলাম, চট্টগ্রাম দক্ষিণ জেলা আমির জাফর সাদিক ও ওই বাড়ির দারোয়ান।

এর আগে গত ২৯ সেপ্টেম্বর রাজধানীর কদমতলী থানা এলাকার ধোলাইপাড়ের একটি বাসা থেকে জামায়াতের ঢাকা মহানগরী দক্ষিণ শাখার আমির নূরুল ইসলাম বুলবুলসহ নয়জন নেতাকে আটক করা হয়। পরে তাদেরকে দুই মামলায় ছয় দিনের রিমান্ডে নেওয়া হয়।

সর্বাধিক পঠিত