• পরীক্ষামূলক সম্প্রচার
  • সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

শিক্ষককে গাছে বেঁধে নির্যাতন

প্রকাশ:  ০৮ অক্টোবর ২০১৭, ০২:৪০
নড়াইল প্রতিনিধি
প্রিন্ট

নড়াইলের লোহাগড়া উপজেলায় মনি কুমার বিশ্বাস নামে এক শিক্ষককে গাছে বেঁধে নির্যাতনের অভিযোগ পাওয়া গেছে। স্থানীয় রাজবংশী পরিবারের নির্যাতনের শিকার ওই শিক্ষক ৪ দিন অবরুদ্ধ থাকার পর হিউম্যান রাইটস ডিফেন্ডার্স ফোরামের (এইচআরডিএফ) তৎপরতায় ও নড়াইলের এসপি সরদার রকিবুল ইসলামের সরাসরি হস্তক্ষেপে লোহাগড়া থানায় মামলা করেছেন।

শুক্রবার রাত ১২টার দিকে ওই শিক্ষককে উদ্ধার করে নড়াইল সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাসনা রানী ও প্রতিবেশী গৌরাঙ্গ বিশ্বাস জানান, মাঝিপাড়া গ্রামের রোস্তম মিয়ার ছেলে মনিরুল ইসলাম, আনিচুর রহমান, ডা. আমিনুর রহমান, ডহরপাড়া গ্রামের আকবর মেম্বার ও তার ভাই আমিনুর দীর্ঘদিন ধরে আমরা কোটিপতি হয়ে গেছি বলে মোটা অংকের টাকা চাঁদা দাবি করে আসছিল। পরিকল্পিতভাবে তারা আমার স্বামীর নামে মিথ্যা অভিযোগ দিয়ে গত ২ অক্টোবর রাতে লাহুড়িয়া বাজার থেকে বাড়ি ফেরার পথে ধরে নিয়ে নির্যাতন করে।

ওই সন্ত্রাসীদের ভয়ে আহত স্বামীকে হাসপাতালে নিতে ব্যর্থ হয়ে গ্রাম্য ডাক্তারের কাছে চিকিৎসা দিয়ে বাড়িতে রেখেছিলাম। তাদের হুমকিতে মামলা করতেও সাহস পাচ্ছিলাম না। অবশেষে নড়াইলের পুলিশ সুপার সরদার রকিবুল ইসলামের সরাসরি হস্তক্ষেপে লোহাগড়া থানায় মনি কুমার বিশ্বাসের স্ত্রী বাসনা রানী বাদী হয়ে একটি মামলা হয়েছে। এ মামলায় রবিউল ইসলামকে আজ শনিবার সকালে আটক করা হয়েছে।

এ ব্যাপারে অভিযুক্ত মনিরুল ইসলাম টাকা নেওয়ার কথা স্বীকার করে জানান, ওই শিক্ষকের বিরুদ্ধে ডহরপাড়া গ্রামের নবম শ্রেণির এক ছাত্রীকে ইভটিজিং করার অভিযোগ রয়েছে। লাহুড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দাউদ হোসেন বলেন, ‘আমার এলাকায় এ রকম একটি ঘটনা হয়েছে বলে শুনেছি।’ লোহাগড়া উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি প্রবীর কুমার কুণ্ডু জানান, শিক্ষককে মারপিট এবং চাঁদার ব্যাপারে আইনের আশ্রয় নেব।

লোহাগড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) মনিরুল ইসলাম জানান, এ বিষয়ে নির্যাতিত মনি কুমার বিশ্বাসের স্ত্রী বাসনা রাণী বাদী হয়ে মনিরুল ইসলাম, আনিচুর রহমান, ডা. আমিনুর রহমান, হরপাড়া গ্রামের আকবর মেম্বার আকবর ও তার ভাই আমিনুরের নামে একটি মামলা করেছে। আসামিদের গ্রেপ্তারে পুলিশ জোর চেষ্টা চালাচ্ছে।

সর্বাধিক পঠিত